লোকালয় ২৪

প্রিয়াঙ্কা ও অভিষেক একসঙ্গে কাজ করবেন না কেন?

প্রিয়াঙ্কা ও অভিষেক একসঙ্গে কাজ করবেন না কেন?

লোকালয় ডেস্কঃ অনেক দিন পর বলিউডে ফিরছেন ‘দেশি গার্ল’ প্রিয়াঙ্কা চোপড়া। সালমানের সঙ্গে নতুন ছবি ‘ভারত’-এর শুটিং শুরু করবেন শিগগিরই। এই নায়িকার ঝুলিতে আছে আরও কয়েকটি ছবির প্রস্তাব। সোনালী বসুর মা-মেয়ের সম্পর্ক নিয়ে একটি ছবিতেও অভিনয়ের ডাক পেয়েছেন। এই ছবিতে মেয়ের বাবার চরিত্রের জন্য আবার ভাবা হয়েছে অভিষেক বচ্চনের নাম। আর তাতেই বেধেছে বিপত্তি। অভিষেক আর প্রিয়াঙ্কা একসঙ্গে কাজ করবেন না। তাঁদের জুটি করতে গিয়ে মুশকিলে পড়েছেন পরিচালক সোনালী।

সঞ্জয় লীলা বানসালি উর্দু কবি সাহির লুধিয়ানিকে নিয়ে একটি বায়োপিক তৈরি করবেন। এই ছবিতে তিনি সাহিরের ভূমিকায় অভিষেককে নেবেন বলে ঠিক করেছেন। ‘গুস্তাখিয়া’ নামের সেই ছবিতে সাহিরের প্রেমিকা ঔপন্যাসিক অমৃতা প্রিতমের জন্য প্রিয়াঙ্কা চোপড়াকে প্রস্তাব দেন বানসালি। কিন্তু অভিষেক বচ্চন মূল ভূমিকায় থাকায় এই ছবির প্রস্তাব ফিরিয়ে দেন প্রিয়াঙ্কা।

দুই শিল্পীর এই তিক্ততার ইতিহাস বেশ পুরোনো। শুরুটা ২০০৫ সালে ‘ব্লাফমাস্টার’ ছবির শুটিং থেকে। এই ছবিতে প্রথম জুটি বাঁধেন অভিষেক ও প্রিয়াঙ্কা। তবে রোহান সিপ্পির এই ছবিতে নায়িকার চরিত্রে অভিনয় করার কথা ছিল ঐশ্বরিয়া রাই বচ্চনের। তখন অভিষেক আর ঐশ্বরিয়ার প্রেম করছিলেন। প্রেমিকাকে বাদ দিয়ে প্রিয়াঙ্কাকে সেই চরিত্রে নেওয়ায় অসন্তুষ্ট হন জুনিয়র বচ্চন। তবু চুক্তি করে ফেলায় কাজটি শেষ করেন। প্রিয়াঙ্কার সঙ্গে সম্পর্ক তাঁর তখন থেকেই খারাপ হতে শুরু করে।

এরপর ২০০৮ সালে ‘দস্তানা’ আর ‘দ্রোণ’ ছবিতেও একসঙ্গে কাজ করেন অভিষেক বচ্চন ও প্রিয়াঙ্কা চোপড়া। কিন্তু এখন তাঁদের সম্পর্কের তিক্ততা আরও বেড়েছে। নইলে কি আর অভিষেকের কারণে বানসালির মতো বড় নির্মাতার কাজের প্রস্তাব প্রিয়াঙ্কা ফিরিয়ে দিতেন?

সোনালী বসুর যে ছবির কথা বলা হচ্ছে, সেখানে মূল চরিত্রে থাকবেন ‘দঙ্গল’ ছবির তারকা জাইরা ওয়াসিম। এখানে তাঁর চরিত্রটি একজন অসুস্থ মেয়ের। যার রোগ প্রতিরোধ ক্ষমতা ধীরে ধীরে হারিয়ে যায় এবং ১৮ বছর বয়সে মারা যায় সেই মেয়ে। ছবিতে মা-মেয়ের সম্পর্কের ওপর বেশি জোর দেওয়া হয়েছে। বাবার চরিত্রটি তেমন গুরুত্বপূর্ণ নয়। তাই পরিচালক দুজনকে কাজ করাতে রাজি করাতে না পারলে হয়তো অভিষেককেই পিছু হটতে হবে। কারণ, প্রিয়াঙ্কার চরিত্রটি এখানে বেশ শক্তিশালী।

এদিকে কিছুদিন আগে ইউনিসেফের শুভেচ্ছাদূত হয়ে বাংলাদেশে আসেন প্রিয়াঙ্কা চোপড়া। এখানে এসে তিনি কক্সবাজারের কয়েকটি রোহিঙ্গা শরণার্থীশিবির পরিদর্শন করেন। রোহিঙ্গা শিশু ও নারীদের সঙ্গে সময় কাটান। মিয়ানমার থেকে বাংলাদেশে আসার আগে তাদের ভয়ংকর অভিজ্ঞতার কথাও শোনেন প্রিয়াঙ্কা চোপড়া। চার দিন সেখানে থেকে যুক্তরাষ্ট্রের লস অ্যাঞ্জেলেসে গেছেন গত বৃহস্পতিবার। গতকাল এই নায়িকার একটি ইনস্টাগ্রাম পোস্টে দেখা যায়, লস অ্যাঞ্জেলেসে ছোট্ট ভাগনির সঙ্গে আনন্দে সময় কাটাচ্ছেন তিনি।