সংবাদ শিরোনাম :
প্রিমিয়ার লিগের প্রথম পর্বের সেরা মাশরাফি

প্রিমিয়ার লিগের প্রথম পর্বের সেরা মাশরাফি

প্রিমিয়ার লিগের প্রথম পর্বের সেরা মাশরাফি
প্রিমিয়ার লিগের প্রথম পর্বের সেরা মাশরাফি

খেলাধুলা ডেস্কঃ ঢাকা প্রিমিয়ার ডিভিশন ক্রিকেট লিগের প্রাথমিক পর্বে ছিল পেসারদের দাপট। যার নেতৃত্ব ছিলেন মাশরাফি বিন মুর্তজা। অভিজ্ঞ এই পেসার উইকেট শিকারীদের তালিকায় আছেন সবার ওপরে।

লিগের সর্বোচ্চ পাঁচ উইকেট সংগ্রাহকের চার জনই পেসার। মাশরাফির পরেই আছেন বাঁহাতি পেসার কাজী অনিক। তিনে বাঁহাতি স্পিনার আসিফ হাসান। চার নম্বরে আছে শফিউল ইসলাম। তার পিছনে আরেক ডানহাতি পেসার মোহাম্মদ শহীদ।

দল গঠনের সময়ে মাশরাফিকে নিয়েছিল শাইনপুকুর ক্রিকেট ক্লাব। লিগ শুরুর আগে বাংলাদেশের ওয়ানডে অধিনায়ককে দলে নেয় আবাহনী। প্রাথমিক পর্বে ১৬ পয়েন্ট নিয়ে দলটির শীর্ষে থাকায় সবচেয়ে বড় অবদান ১৩.২৬ গড়ে ৩০ উইকেট নেওয়া মাশরাফির।

লিগে সবচেয়ে বেশি চারবার ৪ বা তার বেশি উইকেট নেন মাশরাফি। তার সেরা ৬/৪৪। অগ্রণী ব্যাংক ক্রিকেট ক্লাবের বিপক্ষে টানা চার বলে নেন চার উইকেট।

মোহামেডানের ১৯ বছর বয়সী পেসার অনিক ১৯.১০ গড়ে নেন ২৮ উইকেট। তার সেরা ৪৪ রানে ৬ উইকেট।

প্রাথমিক পর্বেই শেষ হয়ে গেছে মোহামেডানের লিগ। অনিককে ছাড়িয়ে যাওয়ার সুযোগ অন্যদের সামনে।

লিগের প্রথম হ্যাটট্রিক এসেছিল আসিফের হাত ধরে। লেজেন্ডস অব রূপগঞ্জের বাঁহাতি এই স্পিনার ১৮.২৬ গড়ে নেন ২৩ উইকেট। তার সেরা ৪.২৩।

জাতীয় দলে জায়গা হারানো শফিউল লিগে আছেন চেনা ছন্দে। অগ্রণী ব্যাংক ক্রিকেট ক্লাবের এই পেসার ২৩.৩৬ গড়ে নেন ২২ উইকেট। তার সেরা ৪/৪৮।

রূপগঞ্জের পেসার শহীদ ২১ উইকেট নিয়েছেন ২৪.৪৭ গড়ে। তার সেরা ৪/৪১।

প্রাথমিক পর্বে সেরা বোলিংয়ের কৃতিত্ব ইয়াসিন আরাফাতের। এই তরুণ আবাহনীর বিপক্ষে ৪০ রান দিয়ে নেন ৮ উইকেট। লিস্ট ‘এ’ ক্রিকেটে ও ঢাকা প্রিমিয়ার ডিভিশন ক্রিকেট লিগে এটাই বাংলাদেশের কোনো বোলারের সেরা বোলিং।

চলতি লিগে দ্বিতীয় সেরা বোলিং মোহাম্মদ শরীফের। ৩৩ রানে ৬ উইকেট নেন রূপগঞ্জের এই পেসার। এবারের লিগে দ্বিতীয় হ্যাটট্রিক উপহার দেন তিনি।

নাম/দল ম্যাচ উইকেট সেরা বোলিং গড় ইকোনমি
মাশরাফি বিন মুর্তজা/আবাহনী ১১ ৩০ ৬/৪৪ ১৩.২৬ ৪.৩৮
কাজী অনিক/মোহামেডান ১১ ২৮ ৬/৪৯ ১৯.১০ ৫.৪১
আসিফ হাসান/রূপগঞ্জ ১১ ২৩ ৪/২৩ ১৮.২৬ ৪.১১
শফিউল ইসলাম/অগ্রণী ব্যাংক ১১ ২২ ৪/৪৮ ২৩.৩৬ ৪.৯২
মোহাম্মদ শহীদ/রূপগঞ্জ ১১ ২১ ৪/৪১ ২৪.৪৭ ৫.০৮

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published.

কপিরাইট © 2017 Lokaloy24
Desing & Developed BY ThemesBazar.Com