সংবাদ শিরোনাম :
প্রধানমন্ত্রী: সন্দেহ নেই গ্রেনেড হামলায় খালেদা-তারেক জড়িত

প্রধানমন্ত্রী: সন্দেহ নেই গ্রেনেড হামলায় খালেদা-তারেক জড়িত

নিজস্ব প্রতিবেদক: আওয়ামী লীগের সন্ত্রাসবিরোধী সমাবেশে ২০০৪ সালের ২১ আগস্ট গ্রেনেড হামলার সঙ্গে বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়া ও তার বড় ছেলে তারেক রহমান যে জড়িত এ নিয়ে কোনো সন্দেহ নেই বলে মন্তব্য করেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

তিনি বলেন, ‘গ্রেনেড হামলায় যে বিএনপি, খালেদা জিয়া ও তার ছেলে তারেক রহমান জড়িত এনিয়ে কোনো সন্দেহ নেই।’ গ্রেনেড হামলায় নিহতদের স্মরণে বঙ্গবন্ধু এভিনিউয়ে আওয়ামী লীগ কার্যালয়ের সামনে স্থাপিত অস্থায়ী স্মৃতিস্তম্ভে ফুল দিয়ে শ্রদ্ধা জানানোর পর মঙ্গলবার প্রধানমন্ত্রী একথা বলেন।

তিনি বলেন, বিএনপি-জামায়াত জোট তাদের শাসন আমলে এই হামলার আয়োজন করেছে। এনিয়ে কোনো সন্দেহ নেই। এই হামলা নিয়ে সংসদে আমাদেরকে কোনো আলোচনা করতে দেয়া হয়নি, একটি শব্দও উচ্চারণ করতে দেয়া হয়নি। ফলে এটা পরিষ্কার কারা এই হামলার সঙ্গে জড়িত।

খালেদা জিয়ার প্রতি ইঙ্গিত করে শেখ হাসিনা বলেন, তার দলের নেতারা এবং তার ছেলে তারেক রহমান ভয়াবহ ওই হামলার আগে ধানমন্ডির ৫ নম্বরে নিজের শ্বশুর বাড়িতে টানা কয়েক মাস অবস্থান করেছিল।

তিনি বলেন, খালেদা জিয়া বলতেন- আমি নাকি আর কোনদিন প্রধানমন্ত্রী হতে পারবো না, এমনকি বিরোধীদলীয় নেত্রীও হতে পারবো না। তার কথা থেকেই বুঝা যায় বিএনপি নেত্রী এবং তার দলের লোকজন আমাকে পৃথিবী থেকে সরিয়ে দিতে চেয়েছিল।

উল্লেখ্য, ২০০৪ সালের ২১ আগস্ট বঙ্গবন্ধু এভিনিউতে আওয়ামী লীগের সন্ত্রাসবিরোধী শান্তি সমাবেশে গ্রেনেড হামলা চালানো হয়। হামলা থেকে অল্পের জন্য তৎকালীন বিরোধীদলীয় নেতা শেখ হাসিনা বেঁচে গেলেও প্রয়াত রাষ্ট্রপতি জিল্লুর রহমানের স্ত্রী আইভি রহমানসহ ২৪ জন নিহত হন। আহত হন কয়েকশ’ নেতাকর্মী।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published.

কপিরাইট © 2017 Lokaloy24
Desing & Developed BY ThemesBazar.Com