লোকালয় ২৪

প্রধানমন্ত্রীর সঙ্গে ‘বিশ্বের সবচেয়ে লম্বা’ মানুষের সাক্ষাৎ

প্রধানমন্ত্রীর সঙ্গে ‘বিশ্বের সবচেয়ে লম্বা’ মানুষের সাক্ষাৎ

লোকালয় ডেস্কঃ ‘বিশ্বের সবচেয়ে লম্বা’ মানুষ হিসেবে দাবিকৃত কক্সবাজারের রামু উপজেলার জিন্নাত আলী প্রধানমন্ত্রী শেখ হাসিনার সঙ্গে দেখা করতে জাতীয় সংসদে এসেছিলেন। ৮ ফুট ৬ ইঞ্চি উচ্চতার ২২ বছর বয়সী জিন্নাত বর্তমানে শারীরিক বিভিন্ন সমস্যায় ভুগছেন।

২৪ অক্টোবর, বুধবার সন্ধ্যায় জাতীয় সংসদে প্রধানমন্ত্রীর সঙ্গে সাক্ষাৎ করেন জিন্নাত আলী। এ সময় তার চিকিৎসার জন্য পাঁচ লাখ টাকা দেন প্রধানমন্ত্রী।

জানা গেছে, জিন্নাত আলীকে কক্সবাজার-৩ আসনের সরকার দলীয় সংসদ সদস্য সাইমুন সরওয়ার কমল প্রধানমন্ত্রীর সঙ্গে দেখা করানোর জন্য নিয়ে আসেন।

বুধবার সংসদ অধিবেশন থাকায় সন্ধ্যায় অনেক লোকের সমাগম ছিল। ফলে জিন্নাত আলীকে সংসদে নিয়ে আসার সঙ্গে সঙ্গে চারদিকে হইচই পড়ে যায়। তাকে একনজর দেখতে ভিড় করেন মন্ত্রী, প্রতিমন্ত্রী ও সংসদ সদস্যরাও। এ সময় তার সঙ্গে ছবি তোলেন তথ্য ও যোগাযোগপ্রযুক্তি প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক, সংসদ সদস্য নাহিম রাজ্জাক ও অনুপম শাহজাহান জয়।

জিন্নাতের সঙ্গে ছবি তোলার পর জুনাইদ আহমেদ পলক জানিয়েছেন, জিন্নাত একটু অসুস্থ। তিনি জিন্নাতকে কিছু আর্থিক সহায়তা করেছেন। এ ছাড়া প্রধানমন্ত্রী জিন্নাতের চিকিৎসার দায়িত্ব নিয়েছেন।

গিনেস ওয়ার্ল্ড রেকর্ডস অনুযায়ী, বর্তমান বিশ্বের সবচেয়ে লম্বা জীবিত মানুষ তুরস্কের সুলতান কশেন। তার উচ্চতা ৮ ফুট ৩ ইঞ্চি। তিনি ১৯৮২ সালে জন্মগ্রহণ করেন। ২০০৯ সালের সেপ্টেম্বরে গিনেস ওয়ার্ল্ড রেকর্ডস তাকে পৃথিবীর সবচেয়ে দীর্ঘকায় ব্যক্তির স্বীকৃতি দেয়। আর কশেনের চেয়েও তিন ইঞ্চি বেশি লম্বা হলেন রামু উপজেলার গর্জনিয়া ইউনিয়নের বড়বিল গ্রামের জিন্নাত আলী।