লোকালয় ২৪

প্রধানমন্ত্রীর কাছ থেকে ৯০ লাখ টাকার অনুদান পেলেন চার শিল্পী

প্রধানমন্ত্রীর কাছ থেকে ৯০ লাখ টাকার অনুদান পেলেন চার শিল্পী

বিনোদন ডেস্ক : প্রধানমন্ত্রী শেখ হাসিনা চিকিৎসা ও অসহায়ত্ব দূর করতে চলচ্চিত্রের তিন গুণী অভিনয়শিল্পী ও একজন গানের শিল্পীকে মোট ৯০ লাখ টাকা অনুদান প্রদান করেছেন। বৃহস্পতিবার সকাল ১০ টার দিকে গণভবনে ডেকে এই চার গুণী শিল্পীকে অনুদান তুলে দেন তিনি। চার শিল্পী উপস্থিত থেকে প্রধানমন্ত্রীর হাত থেকে এই অনুদান গ্রহণ করেছেন বলে জানা গেছে।

এরা হলেন- অভিনেতা প্রবীর মিত্র, রেহানা জলি, নূতন ও কণ্ঠশিল্পী কুদ্দুস বয়াতি। ৯০ লাখের মধ্যে প্রবীণ অভিনেতা প্রবীর মিত্র ও অসুস্থ অভিনেত্রী রেহানা জলি পেয়েছেন ২৫ লাখ করে অন্যদিকে অভিনেত্রী নূতন ও শিল্পী কুদ্দুস বয়াতি ২০ লাখ টাকা করে পেয়েছেন। সকলকে উক্ত মূল্যের সমমান সঞ্চয়পত্র তুলে দেয়া হয়েছে।

অনুদান গ্রহণের সময় শিল্পী ঐক্য জোটের পক্ষ থেকে উপস্থিত ছিলেন নির্মাতা জিএম সৈকত। শিল্পী ঐক্য জোটের সভাপতি ও অভিনেতা ডি এ তায়েবের পরামর্শে প্রধানমন্ত্রীর কাছে কুদ্দুস বয়াতি বাদে বাকি তিনশিল্পী অনুদান প্রাপ্তির আবেদন করেন।

সৈকত বলেন, গত সপ্তাহে চিকিৎসার জন্য প্রধানমন্ত্রীর অনুদান চেয়ে আবেদন জমা দেওয়া হয়। এক সপ্তাহের মধ্যেই এই আবেদনে সাড়া পাওয়া গেছে। তারা সঞ্চয়পত্র হিসেবে প্রতিমাসে একটি করে কিস্তিতে টাকা পাবেন।