লোকালয় ২৪

প্রধানমন্ত্রীর ইফতারে যোগ দিতেই সাকিবের তাড়াহুড়া করে ফেরা

প্রধানমন্ত্রীর ইফতারে যোগ দিতেই সাকিবের তাড়াহুড়া করে ফেরা

খেলাধুলা ডেস্কঃ প্রায় রাত ১২টার কাছাকাছি সময়ে শেষ হয়েছে ম্যাচ। আর পরদিন দুপুর ১২টার মধ্যে ভারতের মুম্বাই থেকে ঢাকায় নামলেন সাকিব আল হাসান। ইন্ডিয়ান প্রিমিয়ার লিগের (আইপিএল) ফাইনালে চেন্নাই সুপার কিংসের বিপক্ষে হারের পর সাকিবের এমন তড়িঘড়ি ফেরার কারণ প্রধানমন্ত্রী শেখ হাসিনার আয়োজিত ইফতারের দাওয়াত। পুরো জাতীয় দলের সঙ্গে সন্ধ্যায় সেখানে সপরিবারে যোগ দেবেন বিশ্বসেরা এই অলরাউন্ডার।

রবিবার রাতে রানার্সআপ হয়েই থামতে হয়েছে তার দল সানরাইজার্স হায়দরাবাদকে। আইপিএল মিশন শেষ। এবার তাই বাড়ি ফেরার পালা। রাত পেরোতেই ঢাকায় পা রাখলেন বাঁহাতি এই অলরাউন্ডার। সোমবার দুপুরে বাংলাদেশে পৌঁছেছেন তিনি।

মুম্বাই জেট এয়ারওয়েজের সরাসরি একটি ফ্লাইটে স্ত্রী-কন্যাদের নিয়ে দেশে ফিরেছেন সাকিব। রবিবার মুম্বাইয়ের ওয়াংখেড়ে স্টেডিয়ামে প্রতিপক্ষ চেন্নাই সুপারক কিংসের শেন ওয়াটসনের ঝড়ো সেঞ্চুরিতে ৮ উইকেটের বড় ব্যবধানে হার মানে সাকিবদের সানরাইজার্স।

এবারের আইপিএলের পুরো টুর্নামেন্টে সব ম্যাচ খেলতে পারলেও আসরটা ঠিক ‘সাকিবীয়’ ছিল না এবার। ১৭ ম্যাচে নিয়েছেন ১৪ উইকেট। সেরা বোলিং ফিগার ১৭ রান খরচে ৩ উইকেট। এ ছাড়া ব্যাট হাতে করেছেন ২৩৯ রান। সর্বোচ্চ ৩৫ রানের ইনিংস খেলেছেন তিনি।

কেবলই ইফতার নয়, সঙ্গে আছে আফগানিস্তান সিরিজের জন্য দলের সঙ্গে খানিক আলোচনাও। অর্থাৎ, বিশ্রামের সময় পাচ্ছেন না তিনি। কথা ছিল, ৩১ মে লর্ডসে বিশ্ব একাদশের হয়ে খেলবেন। কিন্তু এই ব্যস্ততার মধ্যে নিজের নাম সরিয়ে নিয়েছেন সাকিব। অবশ্য ওই দিন এমনিতেই দেশ ছাড়তে হচ্ছে তাকে। আফগানিস্তানের বিপক্ষে তিন ম্যাচের টি-টোয়েন্টি সিরিজ খেলতে ভারতের দেরাদুনে বাংলাদেশ দলকে নিয়ে উড়বেন অধিনায়ক হিসেবে।