‘প্রতিপক্ষকে ফাঁসাতে প্রতিবন্ধী মেয়েকে হত্যা করলেন বাবা’

‘প্রতিপক্ষকে ফাঁসাতে প্রতিবন্ধী মেয়েকে হত্যা করলেন বাবা’

মৌলভীবাজারের কুলাউড়ায় প্রতিবন্ধী শিশু পপি সরকার (১২) হত্যা মামলায় নতুন মোড় নিয়েছে। পুলিশ বলছে, প্রতিপক্ষকে ফাঁসাতে নিজের প্রতিবন্ধী মেয়েকে হত্যা করেন বাবা দিগেন্দ্র সরকার নিজে। শনিবার মৌলভীবাজার আদালতে এ বিষয়ে ১৬১ ধারায় স্বীকারোক্তিমূলক জবানবন্দি দিয়েছেন দিগেন্দ্র। রবিবার দুপুরে কুলাউড়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. আব্দুছ ছালেক সংবাদ সম্মেলনের মাধ্যমে বিষয়টি নিশ্চিত করেন।

তিনি হবিগঞ্জ জেলার নবীগঞ্জ উপজেলার পাঞ্জারাই এলাকার বাসিন্দা। পরিবার নিয়ে মৌলভীবাজারের কুলাউড়া উপজেলার পৃথিমপাশা ইউনিয়নের সুলতানপুর গ্রামে একটি বাড়িতে ভাড়ায় থাকতেন দিগেন্দ্র।

পুলিশ জানায়, ২৭ সেপ্টেম্বর কুলাউড়া থানার পৃথিমপাশা ইউপির সুলতানপুর গ্রামের জনৈক কামাল মাস্টারের বাড়ির ভাড়াটিয়া দিগেন্দ্র সরকারের প্রতিবন্ধী মেয়ে পপি সরকারের (১২) মৃতদেহ উদ্ধার করা হয়। পরে লাশের ময়নাতদন্তের জন্য সদর হাসপাতাল মর্গে পাঠানো হয়। একপর্যায়ে পপি সরকারের বাবা নিজে বাদী হয়ে একই গ্রামের প্রতিবেশী সুরমান মিয়া ও কাজল মিয়াসহ অজ্ঞাতনামা ২/৩ জনের বিরুদ্ধে হত্যা মামলা করেন। পরে কুলাউড়া থানার পুলিশ রহস্য উদঘাটনে মাঠে কাজ শুরু করে।

পুলিশ জানায়, তদন্তের একপর্যায়ে মৃত পপি সরকারের বসতঘরের দক্ষিণ পাশে জানালার সামনে বারান্দায় ঝুলানো ‘মঞ্জিল মায়া সল্ট’ নামক একটি বিস্কুটের প্যাকেট উদ্ধার করে তদন্তকারী দল। ওই বিস্কুট প্যাকেটের সূত্র ধরে তদন্তকারী দল সরেজমিনে অনুসন্ধানে পাশের একটি মুদি দোকান থেকে হুবহু কয়েকটি বিস্কুটের প্যাকেট উদ্ধার করে। মুদি দোকানদারকে জিজ্ঞাসাবাদে জানা যাবে ঘটনার আগের দিন নিহত পপি সরকারের বাবা দিগেন্দ্র তার মুদি দোকান হতে ওই বিস্কুটসহ ১০ টাকার মিনিট কার্ড ও কয়েকটি সিগারেট কিনে নেন।

পুলিশ কর্মকর্তারা প্রাপ্ততথ্যে মামলার ঘটনায় বাদী জড়িত সন্দেহ হলে দিগেন্দ্রকে ব্যাপক জিজ্ঞাসাবাদে তা স্বীকার করেন। প্রতিপক্ষকে ফাঁসাতে ওই বিস্কুটের প্যাকেট তার মেয়ের বসতঘরের দক্ষিণ পাশে জানালার সামনে বারান্দায় ঝুলিয়ে রেখে মেয়েকে বিস্কুট খাওয়ানোর লোভ দেখানোর নাটক সাজায়।

পরে ভিকটিমের বাবাকে পুলিশি হেফাজতে নিয়ে ব্যাপক জিজ্ঞাসাবাদে স্বীকার করে ২৭ সেপ্টেম্বর রাত ৪টার দিকে মেয়ে পপি সরকার মৃগী রোগে আক্রান্ত হলে সে নিজেই তার মেয়ের গলায় ওড়না প্যাচিয়ে শ্বাসসরোধ করে হত্যা করে। পরে লাশ বসতঘরের দক্ষিণ পাশে বাগানে ফেলে আসে।

পুলিশ জানায়, মামলার বাদী দিগেন্দ্র নম শনিবার মেয়ে পপি সরকারকে হত্যার দায় স্বীকার করে ১৬৪ ধারায় আদালতে জবানবন্দি দিয়েছে। পরে আদালত তাকে কারাগারে পাঠায়।

 

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published.

কপিরাইট © 2017 Lokaloy24
Desing & Developed BY ThemesBazar.Com