সংবাদ শিরোনাম :
প্রতিদিন ২৫০ রুপি পারিশ্রমিক পেতাম: প্রকাশ রাজ

প্রতিদিন ২৫০ রুপি পারিশ্রমিক পেতাম: প্রকাশ রাজ

‘প্রতিদিন ২৫০ রুপি পারিশ্রমিক পেতাম’
‘প্রতিদিন ২৫০ রুপি পারিশ্রমিক পেতাম’

বিনোদন ডেস্ক : জনপ্রিয় ভারতীয় অভিনয়শিল্পী প্রকাশ রাজ। তবে শুধু ভারত নয় বাংলাদেশের দর্শকদের মনও জয় করেছেন এই গুণী অভিনেতা। ভারতের বেঙ্গালুরুতে তার জন্ম ও বেড়ে উঠা। সম্প্রতি নিজ শহরে ফিরেছেন তিনি। কারণ এই শহর থেকে এবার লোকসভা নির্বাচনে অংশ নিতে যাচ্ছেন এ অভিনেতা।

বেঙ্গালুরু শহরের সঙ্গে প্রকাশ রাজের অসংখ্য আবেগময় স্মৃতি জড়িয়ে আছে। সম্প্রতি ভারতীয় একটি সংবাদমাধ্যমে সাক্ষাৎকার দিয়েছেন তিনি। এ সময় কলেজ জীবন, থিয়েটারে কাটানো সময় ও অভিনয় ক্যারিয়ার শুরুর নানা বিষয় নিয়ে কথা বলেছেন বরেণ্য এই অভিনেতা।

প্রকাশ রাজ বলেন, ‘আমি বেড়ে উঠেছি ষাটের দশকে। বর্তমান প্রজন্ম আমাদের বিপরীত। ভবিষ্যৎ নিয়ে আমাদের কোনো চিন্তা ছিল না। আমার মা একজন নার্স ছিলেন। তিনি চাইতেন, আমরা যেন সুশিক্ষিত হই। সত্যিকার অর্থে আমিও বেঙ্গালুরুতেই থাকতে চেয়েছিলাম। কিন্তু সেন্ট জোসেফ কলেজে পড়াকালীন এক প্রভাষক বলেছিলেন, আমি তার (শিক্ষক) এবং আমার সময় নষ্ট করছি। তারপর আমি কলেজ থেকে বের হয়ে যাই। আর কখনো কলেজে ফিরিনি। আমি আমার কোর্সও সম্পন্ন করতে পারিনি।’

তিনি আরো বলেন, ‘এরপর বেঙ্গালুরুর কালচারাল সেন্টার রবীন্দ্র কালক্ষেত্রে সময় কাটাতে থাকি। পরবর্তীতে টেলিভিশনে কাজ শুরু করি। থিয়েটারের এই সময়টা আমার স্বর্ণ যুগ ছিল। আমি কখনো চলচ্চিত্রে আসতে চাইনি। আমি বিশ্বাস করি, চলচ্চিত্র বাণিজ্যিক কিন্তু সৃজনশীল নয়। সত্যি বলছি, থিয়েটারের সঙ্গে বাঁচতে চেয়েছিলাম। কিন্তু হয়নি বরং ধীরে ধীরে টেলিভিশনের সঙ্গে যুক্ত হয়ে যাই। তখন প্রতিদিন ২৫০ রুপি পারিশ্রমিক পেতাম এবং ২০ রুপি যাতায়াত ভাড়া পেতাম।’

১৯৮৮ সালে কন্নড় ভাষার চলচ্চিত্রের মাধ্যমে বড় পর্দায় পা রাখেন প্রকাশ রাজ। কন্নড়, তামিল, তেলেগু, মালায়ালাম, হিন্দি ও ইংরেজি ভাষার অসংখ্য চলচ্চিত্রে অভিনয় করেছেন একাধিকবার জাতীয় চলচ্চিত্র পুরস্কারপ্রাপ্ত এই অভিনেতা। বর্তমানে এ অভিনেতার হাতে বিভিন্ন ভাষার চারটি চলচ্চিত্রের কাজ রয়েছে।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published.

কপিরাইট © 2017 Lokaloy24
Desing & Developed BY ThemesBazar.Com