সংবাদ শিরোনাম :
পাকিস্তান তোমাদের শত্রু নয়, ভারতকে ওয়াসিম আকরাম

পাকিস্তান তোমাদের শত্রু নয়, ভারতকে ওয়াসিম আকরাম

পাকিস্তান তোমাদের শত্রু নয়, ভারতকে ওয়াসিম আকরাম
পাকিস্তান তোমাদের শত্রু নয়, ভারতকে ওয়াসিম আকরাম

লোকালয় ডেস্কঃ সন্ত্রাসী হামলার জেরে ভারত-পাকিস্তান যখন যুদ্ধংদেহী অবস্থানে, ঠিক তখন শান্তির বার্তা নিয়ে হাজির হয়েছেন পাকিস্তানের সাবেক অধিনায়ক ও কিংবদন্তি পেসার ওয়াসিম আকরাম। পাকিস্তান যে তাদের শত্রু নয় এবং দুই দেশেরই শত্রু যে একই- সন্ত্রাসবাদ, ভারতের প্রতি সেই বার্তাই দিয়েছেন তিনি।

ভারতনিয়ন্ত্রিত কাশ্মীরের পুলওয়ামায় সন্ত্রাসী হামলার জেরে চরম বৈরি পরিস্থিতি তৈরি হয়েছে দুই প্রতিবেশী রাষ্ট্রের মধ্যে। হামলায় ৪৪জন ভারতীয় আধা-সামরিক বাহিনীর সদস্য নিহত হওয়ার পর এর দায় নিয়েছে পাকিস্তানভিত্তিক সন্ত্রাসী সংগঠন জইশ-ই-মুহাম্মদ। তবে ওই ঘটনার পর সরাসরি পাকিস্তানকেই দুষছে ভারত। এরইমধ্যে দুই পক্ষই আকাশ পথে সংঘর্ষে জড়িয়েছে।

এমন যুদ্ধংদেহী পরিস্থিতিতে আকরাম টুইটারে ‘#নোটুওয়ার’ দিয়ে লিখেছেন, ‘আমি অত্যন্ত ভারাক্রান্ত হৃদয় নিয়ে তোমাদের আহবান জানাচ্ছি, হে ভারত, পাকিস্তান তোমাদের শত্রু নয়। তোমাদের শত্রু আমাদেরও শত্রু। আর কতো রক্ত ঝরলে আমরা বুঝতে পারব যে, আমরা একই যুদ্ধক্ষেত্রে লড়াই করছি। আমরা যদি সন্ত্রাসবাদের বিপক্ষে যুদ্ধে জিততে চাই, তাহলে আমাদের হাতে হাত রেখে লড়াতে হবে। #টুগেদারউইউইন # নোটুওয়ার।’

এমন একদিনে আকরাম টুইট করলেন যেদিন কি-না ভারতীয় বিমান বাহিনীর একটি (পাকিস্তানের দাবি দুটি) যুদ্ধবিমান ভূপাতিত করেছে পাকিস্তান। আবার ভারতও একই দাবি করেছে।

গত ১৪ ফেব্রুয়ারি বিকেলে কাশ্মীরের পুলওয়ামা জেলায় ভারতের বিশেষায়িত নিরাপত্তা বাহিনী সেন্ট্রাল রিজার্ভ পুলিশ ফোর্সের (সিআরপিএফ) গাড়িবহরে ভয়াবহ জঙ্গি হামলায় ৪৪ জওয়ান নিহত হন।

জঙ্গিদের মদত দেওয়ার জন্য ইসলামাবাদকে অভিযুক্ত করে এর মোক্ষম জবাব দিতে গত ২৬ ফেব্রুয়ারি ভোরের দিকে পাকিস্তানের বালাকোট শহরে জঙ্গি গোষ্ঠী জইশ-ই-মোহাম্মদের আস্তানায় হামলা চালায় ভারতীয় বিমান বাহিনী। হামলায় প্রায় ৩০০ জঙ্গি নিহত হয় বলে দাবি করে ভারত।

এর একদিন পরই ভারতের দু’টি যুদ্ধবিমান বিধ্বস্ত ও দু’জন পাইলট আটক করার দাবি করে পাকিস্তান।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published.

কপিরাইট © 2017 Lokaloy24
Desing & Developed BY ThemesBazar.Com