পাঁচ হাজারি মুশফিক

পাঁচ হাজারি মুশফিক

পাঁচ হাজারি মুশফিক
পাঁচ হাজারি মুশফিক

লবাদিন নাইবের শর্ট বলটা হুক করতে চেয়েছিলেন মুশফিকুর রহিম। তবে টপ-এজ হয়ে উইকেটরক্ষকের মাথার ওপর দিয়ে চলে গেল বাউন্ডারিতে। এই চারেই ওয়ানডে ক্রিকেটে পাঁচ হাজার রানের মাইলফলক স্পর্শ করলেন মুশফিকুর রহিম।

তৃতীয় বাংলাদেশি ক্রিকেটার হিসেবে ওয়ানডেতে পাঁচ হাজার রান করলেন মুশফিক। আগের দুজন অনুমিতভাবেই তামিম ইকবাল ও সাকিব আল হাসান।

মাইলফলক ছুঁতে এশিয়া কাপের সুপার ফোরে আজ আবুধাবিতে আফগানিস্তানের বিপক্ষে মুশফিকের দরকার ছিল ৭ রান। ব্যক্তিগত ৫ রান থেকে নাইবকে ওই চার হাঁকিয়ে লক্ষ্যে পৌঁছে যান উইকেটরক্ষক ব্যাটসম্যান।

একটু পরই অবশ্য আউট হয়ে যেতে পারতেন মুশফিক। অফ স্পিনার মুজিব উর রহমানকে কাট করতে গিয়ে বল লাগে তার ব্যাটের কানায়। উইকেটরক্ষক মোহাম্মদ শাহজাদের গ্লাভসে লেগে বল চলে যায় স্লিপে। তবে স্লিপ ফিল্ডার বল তালুবন্দি করতে পারেননি। ৯ রানে জীবন পান মুশফিক।

টুর্নামেন্টের প্রথম ম্যাচে শ্রীলঙ্কার বিপক্ষে ১০ রানে জীবন পেয়ে সেঞ্চুরি করেছিলেন মুশফিক। আজ আফগানিস্তানের বিপক্ষেও সেরকম কিছু করতে পারেন কি না, সেটাই এখন দেখার।

পাঁচ হাজার রান করতে মুশফিকের লাগল ১৭৬ ইনিংস। ১৮০ ইনিংসে ৫ হাজার ৪৮২ রান সাকিব আল হাসানের। আর ১৮১ ইনিংসে ৬ হাজার ৩০৭ রান করে সবার ওপরে আছেন তামিম ইকবাল।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published.

কপিরাইট © 2017 Lokaloy24
Desing & Developed BY ThemesBazar.Com