লোকালয় ২৪

পরকীয়া করায় স্বামীর লিঙ্গ কেটে দিলেন স্ত্রী

পরকীয়া করায় স্বামীর লিঙ্গ কেটে দিলেন স্ত্রী

লোকালয় ডেস্কঃ যুক্তরাষ্ট্রের দক্ষিণ ক্যালিফোর্নিয়ায় ১০ বছরের এক শিশুকে কয়েকদিন ধরে উপোস রেখে ও পিটিয়ে হত্যা করা হয়েছে। মাঝে মাঝে শিশুটির ভাই-বোনদেরকেও উপোস রাখতে বাধ্য করা হয়েছিল। তাদেরকে এ কাজে বাধ্য করেছে তাদের মা ও মায়ের বয়ফ্রেন্ড।

অ্যান্থনি আভালোস নামের শিশুটিকে হত্যার ঘটনায় করা মামলার আইনজীবী এ তথ্য জানিয়েছেন।

জুনের ২১ তারিখ শিশুটি মারা যায়। মামলার বিবরণী থেকে জানা যায়, এর আগে অন্তত ছয়দিন ধরে শিশুটিকে শোবার ঘরের ফ্লোরে ফেলে বেল্ট দিয়ে পেটানো হয়, তার মুখে গরম সস ঢেলে দেওয়া হয় এবং তাকে বাথরুমে যেতে দেওয়া হয়নি।

অ্যান্থনির ৮ ভাইবোন এ ঘটনার সাক্ষী। মাঝে মাঝে নিজের ভাইকে পেটাতে বাধ্য করা হয় তাদেরকেও।

২ জুলাই সোমবার এ ঘটনায় মামলা দায়ের করা হয়। মামলার বিবরণীতে লস অ্যাঞ্জেলেস কাউন্টি ডেপুটি ডিস্ট্রিক্ট অ্যাটর্নি জনাথন হাটামি লিখেছেন, ‘এক পর্যায়ে অ্যান্থনি হাঁটার শক্তি হারিয়ে ফেলে, অজ্ঞান অবস্থায় কয়েক ঘণ্টা ধরে মেঝেতে পড়ে ছিল এবং খাওয়ার মতো শক্তি হারিয়ে ফেলে।’

শিশুটিকে উদ্ধারের একদিন পর সে হাসপাতালে মারা যায়। হাসপাতালে ভর্তির সময়ও শিশুটির অবস্থা ছিল খুবই সঙ্কটাপন্ন। তার কপাল, মাথা, মুখ, নাক ও শরীরের সর্বত্র অসংখ্য মারধরের চিহ্ন ছিল স্পষ্ট। কিন্তু অ্যান্থনির মা দাবি করছে, সে সিঁড়ি থেকে পড়ে আঘাত পেয়েছে।

অ্যান্থনির মৃত্যুর পরপরই তার বাকি আট ভাইবোনকে তাদের মায়ের বাড়ি থেকে আলাদা করে শিশুকর্মীদের তত্ত্বাবধানে রাখা হয়।

২০১৩-২০১৬ সালের মধ্যে এ শিশুটিকে নির্যাতনের একাধিক অভিযোগ ওঠে। তখন কর্তৃপক্ষ শিশুটিকে তার মায়ের কাছ থেকে আলাদা করে নিজেদের তত্ত্বাবধানে রাখে। কিন্তু ১০ মাস আগে তার মাকে পর্যাপ্ত কাউন্সেলিং করার পর তাকে মায়ের কাছে ফিরিয়ে দেওয়া হয়।

ঠিক কি কারণে শিশুটিকে এমন নৃশংসভাবে হত্যা করা হলো, এখনো জানা যায়নি। অভিযোগ প্রমাণিত হলে অ্যান্থনির মায়ের ২২ বছর ও তার বয়ফ্রেন্ডের ৩২ বছরের জেল হতে পারে।