সংবাদ শিরোনাম :
পদত্যাগ করলেন ফিলিস্তিনের প্রধানমন্ত্রী

পদত্যাগ করলেন ফিলিস্তিনের প্রধানমন্ত্রী

পদত্যাগ করলেন ফিলিস্তিনের প্রধানমন্ত্রী
পদত্যাগ করলেন ফিলিস্তিনের প্রধানমন্ত্রী

আন্তর্জাতিক ডেস্ক- ‘ক্ষমতার ভাগাভাগি নিয়ে দ্বন্দ্বের জেরে’ ফিলিস্তিনের প্রধানমন্ত্রী রামি আল হামদাল্লাহ পদত্যাগ করেছেন। তার নেতৃত্বাধীন জোট সরকারও পদত্যাগ করেছে। ইতোমধ্যেই দেশটির প্রেসিডেন্ট মাহমুদ আব্বাসের কাছে পদত্যাগপত্র জমা হয়েছে। প্রেসিডেন্ট সেটা গ্রহণও করেছেন।

মঙ্গলবার (২৯ জানুয়ারি) পদত্যাগের বিষয়টি রামি নিজেই জানান। আল জাজিরার প্রতিবেদনে বলা হয়েছে, পশ্চিম তীরের রামাল্লায় মন্ত্রিসভার সাপ্তাহিক বৈঠকের পর এ পদত্যাগের কথা জানিয়েছেন প্রধানমন্ত্রী রামি।

এ বিষয়ে তাৎক্ষণিক কোনো মন্তব্য করেননিপ্রেসিডেন্ট মাহমুদ আব্বাস। তবে গত রোববার তার সভাপতিত্বে অনুষ্ঠিত ফাতাহ’র এক বৈঠকে বর্তমান সরকারের পরিবর্তে নতুন একটি সরকার গঠনের সুপারিশ করেছিল ফাতাহ সেন্ট্রাল কাউন্সিল।

হামাসের একজন কর্মকর্তা এর নিন্দা জানিয়ে বলেছেন, এ পদক্ষেপ দলটিকে ফিলিস্তিনের রাজনীতি থেকে দূরে সরিয়ে দেওয়া এবং একঘরে করে ফেলারই চেষ্টা।

প্রধানমন্ত্রী রামি হামদাল্লাহকে ক্ষমতা থেকে সরিয়ে ‘প্যালেস্টাইন লিবারেশন অর্গানাইজেশন (পিএলও) এর ছোট দলগুলোর প্রতিনিধি এবং স্বতন্ত্রদের নিয়ে একটি নতুন সরকার চায় ফাতাহ সেনট্রাল কাউন্সিল।

২০১৪ সালে সংঘাতে লিপ্ত দুই দল ফাতাহ এবং হামাসের সমঝোতার মধ্য দিয়ে রামাল্লায় রামির মন্ত্রিসভা প্রতিষ্ঠিত হয়। তাই রামির সরকারকে বলা হয় ফিলিস্তিনের জাতীয় ঐক্যমতের সরকার।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published.

কপিরাইট © 2017 Lokaloy24
Desing & Developed BY ThemesBazar.Com