নৌকা হচ্ছে উন্নয়ন ও সমৃদ্ধির প্রতীক : এমপি আবু জাহির

নৌকা হচ্ছে উন্নয়ন ও সমৃদ্ধির প্রতীক : এমপি আবু জাহির

নৌকা হচ্ছে উন্নয়ন ও সমৃদ্ধির প্রতীক : এমপি আবু জাহির
নৌকা হচ্ছে উন্নয়ন ও সমৃদ্ধির প্রতীক : এমপি আবু জাহির

স্টাফ রিপোর্টার: লাখাই উপজেলার বুল্লা ইউনিয়নের ৯টি ওয়ার্ড আওয়ামী লীগের পরিচিতি সভা গতকাল সন্ধ্যায় বুল্লা বাজার সংলগ্ন মাঠে অনুষ্ঠিত হয়। ধরণের ব্যানার-ফেস্টুন ও নৌকা নিয়ে মিছিল সহকারে স্থানীয় আওয়ামী লীগ নেতাকর্মীরা এই সভায় এসে যোগ দেন। এছাড়াও সর্বস্তরের লোকজনের অংশগ্রহণে পরিচিতি সভাটি জনসভায় রূপ নেয়। বিকাল থেকেই জয় বাংলা, জয় বঙ্গবন্ধু, শেখ হাসিনা এবং নৌকার শ্লোগানে মুখরিত হয় সভাস্থল এবং আশপাশের এলাকা। সভায় আওয়ামী লীগ ও সহযোগী সংগঠনের নেতাকর্মীরা বিগত প্রায় ১০ বছরে লাখাইসহ হবিগঞ্জ-৩ আসনে অভাবনীয় সকল উন্নয়ন কর্মকান্ডের কথা তুলে ধরে আগামীতেও এই ধারা অব্যাহত রাখার স্বার্থে এমপি আবু জাহিরকে তৃতীয়বারের ন্যায় নির্বাচিত করার প্রত্যয় ব্যক্ত করেন। এ সময় উপস্থিত জনতা দুই হাত তুলে আগামী নির্বাচনে নৌকায় ভোট দেয়ার প্রতিশ্র“তি ব্যক্ত করেন।
সভায় প্রধান অতিথির বক্তৃতায় জেলা আওয়ামী লীগের সভাপতি এডভোকেট মোঃ আবু জাহির এমপি বলেন, উন্নয়ন ও সমৃদ্ধির প্রতীক নৌকা। তাই উন্নয়নের ধারা অব্যাহত রাখতে, মানুষের জীবনে শান্তি ও সমৃদ্ধি অর্জনে আগামী নির্বাচনে নৌকা মার্কায় ভোট দিয়ে আওয়ামী লীগকে জয়ী করার আহবান জানান তিনি। এমপি আবু জাহির বলেন, জাতীর জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনা শুধু বাংলাদেশে নয় তার দক্ষ নেতৃত্বের কারণে বিদেশের মাটিতেও সুনাম অর্জন করেছে বাংলাদেশ। তিনি চান সব সময় জনগণ ভাল থাকুক। আপনারা ভালো থাকবেন বলেই প্রধানমন্ত্রী সব ক্ষেত্রে দেশের উন্নয়নের ধারা অব্যাহত রেখেছেন।
তিনি আরো বলেন, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের স্বপ্ন ছিল এদেশের মানুষের মুখে হাসি ফুটানো। ক্ষুধা ও দারিদ্র্য মুক্ত দেশ গড়ার জন্যই দেশ স্বাধীন করেছিলেন। জাতির পিতার সেই স্বপ্ন বাস্তবায়ন করতে মানুষ ও দেশের সেবায় কাজ করে যাচ্ছেন জননেত্রী শেখ হাসিনা। আওয়ামী লীগ যখন ক্ষমতায় আসে, তখন দেশ খাদ্য স্বয়ংসম্পূর্ণ হয় এবং দেশের মানুষ পেট ভরে খেতে পায়। ২০০৮ সালে ক্ষমতায় আসার পর আমরা দেশকে খাদ্য স্বয়ংসম্পূর্ণ করেছি এবং অর্থনৈতিক উন্নয়ন ও মানুষের আয় বৃদ্ধি করে বাংলাদেশকে বিশ্বের দরবারে মর্যদার আসনে বসাতে সক্ষম হয়েছি। তিনি বলেন, এখন দেশের মানুষ কেউ অনাহারে থাকে না, বিনা চিকিৎসায় মারা যায় না। আমরা খাদ্য, শিক্ষা ও চিকিৎসা ব্যবস্থা মানুষের দোরগোড়ায় এনে পৌঁছে দিয়েছি। বেকার যুবক ও মা-বোনদের জন্য কর্মসংস্থান এর ব্যবস্থা করা হচ্ছে। নারীরা যেন ঘরে বসে কর্মসংস্থান পায়। সেজন্য একটি বাড়ি একটি খামার প্রকল্প বাস্তবায়ন করা হচ্ছে। গৃহহীনদের জন্য আবাসন ব্যবস্থা করা হচ্ছে। তিনি বলেন, ২০২১ সালের মধ্যেই এই দেশকে মাধ্যম আয়ের দেশ হিসাবে প্রতিষ্ঠিত করার লক্ষ্য নিয়ে কাজ করে যাচ্ছে বর্তমান সরকার। এই সকল উন্নয়নের ধারা অব্যাহত রাখতে আগামী নির্বাচনেও নৌকায় ভোট দেয়ার আহবান জানান তিনি। এ সময় উপস্থিত জনতা দুই হাত তুলে নৌকায় ভোট দেয়ার প্রতিশ্র“তি ব্যক্ত করেন।
ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি হাজী আবুল কালামের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক আব্দুর রহমানের পরিচালনায় সভায় বিশেষ অতিথির বক্তৃতা করেন লাখাই উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও উপজেলা পরিষদের চেয়ারম্যান এডভোকেট মুশফিউল আলম আজাদ, যুগ্ম সাধারণ সম্পাদক এমএ মতিন মাস্টার, শাহ রেজা উদ্দিন আহমেদ দুলদুল, বুল্লা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান শেখ মুক্তার হোসেন বেনু, উপজেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক ফজলে এলাহী ফরহাদ, এডভোকেট মাহফুজ মিয়া, উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান ফয়জুন্নেছা বেগম, উপজেলা যুবলীগের সাধারণ সম্পাদক ইকবরামুল মজিদ চৌধুরী শাকীল, উপজেলা ছাত্রলীগের সাবেক সভাপতি এডভোকেট খোকন গোপ প্রমুখ।
এছাড়াও বক্তব্য রাখেন ১নং ওয়ার্ড আওয়ামী লীগের সভাপতি শচীন্দ্র দাশ, সাধারণ সম্পাদক সুজিত দাশ, ২নং ওয়ার্ড সভাপতি আনোয়ার হোসেন বকুল, সাধারণ সম্পাদক মোশহিদ তালুকদার, ৩নং ওয়ার্ড সভাপতি আব্দুর রউফ সেলু, সাধারণ সম্পাদক কাউছার আহমদ, ৪নং ওয়ার্ড সভাপতি মিঠুন চন্দ্র দাশ, সাধারণ সম্পাদক অরবিন্দু দাশ, ৫নং ওয়ার্ড সভাপতি আবুল কাশেম, সাধারণ সম্পাদক মুকিত মিয়া, ৬নং ওয়ার্ড সভাপতি মহিবুর মিয়া, সাধারণ সম্পাদক শাহজাহান মিয়া, ৭নং ওয়ার্ড সভাপতি আইয়ুব আলী, সাধারণ সম্পাদক শাহজাহান মিয়া, ৮নং ওয়ার্ড সভাপতি সুভাষ গোপ, সাধারণ সম্পাদক নজরুল ইসলাম, ৯নং ওয়ার্ড সভাপতি মোঃ বেলু মিয়া, সাধারণ সম্পাদক হাদিস মিয়া।
সভায় লাখাই উপজেলা ছাত্রলীগের আহবায়ক খাইরুদ্দিন আহমেদ ও যুগ্ম আহবায়ক শরিফুল আলম রনিসহ সকল যুগ্ম আহবায়ক এবং সদস্যবৃন্দ উপস্থিত ছিলেন।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published.

কপিরাইট © 2017 Lokaloy24
Desing & Developed BY ThemesBazar.Com