লোকালয় ২৪

নেইমারবিহীন ব্রাজিলকে রুখে দিল ইকুয়েডর

লোকালয় ডেস্ক:

কোপা আমেরিকা টুর্নামেন্টে ‘বি’ গ্রুপের শীর্ষস্থান আগেই নিশ্চিত হয়ে যাওয়ায় ইকুয়েডরের বিপক্ষে নেইমারসহ ব্রাজিলের মূল একাদশের অনেককেই বিশ্রাম দিয়েছিলেন কোচ তিতে। আর এই সুযোগটি কাজে লাগিয়ে ব্রাজিলকে জয়বঞ্চিত করলো ইকুয়েডর।

সোমবার গোইয়ানিয়া অলিম্পিক স্টেডিয়ামে গ্রুপ পর্বের শেষ ম্যাচে ইকুয়েডরের সঙ্গে ১-১ গোলে ড্র করেছে ব্রাজিল। আর এই ড্র থেকে পাওয়া মূল্যবান ১ পয়েন্টই ইকুয়েডরকে পৌঁছে দিয়েছে টুর্নামেন্টের কোয়ার্টার ফাইনালে।

নেইমারসহ মূল একাদশের কয়েকজনকে ছাড়াই শুরু করলেও ম্যাচে প্রথম গোলটি ব্রাজিলই পায়। ম্যাচের ৩৭ মিনিটে এদের মিলিতাও হেড করে ব্রাজিলকে ১-০ গোলে এগিয়ে নেন। প্রথমার্ধের বাকি সময়ে কোনো দলই আর গোল পায়নি।

দ্বিতীয়ার্ধের খেলা শুরুর পর ম্যাচের ৫৩ মিনিটে আনহেল মেনার গোল করে ইকুয়েডরকে সমতায় ফেরান। বাকি সময়ে আর কোনো দল গোল করতে না পারায় শেষ পর্যন্ত ১-১ গোলের সমতাতেই শেষ হয় ম্যাচ।

এই জয়ে ‘বি’ গ্রুপ থেকে ৪ ম্যাচে ৩ জয় ও ১ ড্রয়ে ১০ পয়েন্ট নিয়ে গ্রুপের শীর্ষ দল হিসেবেই কোয়ার্টার ফাইনালে উঠলো ব্রাজিল। কোয়ার্টারে তাদের প্রতিপক্ষ হবে উরুগুয়ে বা চিলি।

এদিকে একই সময়ে অনুষ্ঠিত ‘বি’ গ্রুপের অন্য ম্যাচে পেরুর কাছে ১–০ গোলে হেরে যাওয়া ভেনেজুয়েলা চার ম্যাচে মাত্র ২ পয়েন্ট নিয়ে গ্রুপ পর্ব থেকেই বিদায় নিয়েছে। আর চার ম্যাচে ৩ ড্রয়ে ৩ পয়েন্ট পাওয়া ইকুয়েডর উঠে গেছে কোয়ার্টার ফাইনালে। কোয়ার্টারে ইকুয়েডরের সম্ভাব্য প্রতিপক্ষ হতে পারে আর্জেন্টিনা।