সংবাদ শিরোনাম :
নির্বাচন নিয়ে জাতিসং‌ঘের বক্তব্যের জবাবে যা বললেন কাদের

নির্বাচন নিয়ে জাতিসং‌ঘের বক্তব্যের জবাবে যা বললেন কাদের

নির্বাচন নিয়ে জাতিসং‌ঘের বক্তব্যের জবাবে যা বললেন কাদের
নির্বাচন নিয়ে জাতিসং‌ঘের বক্তব্যের জবাবে যা বললেন কাদের

ঢাকা- কোন দেশে নির্বাচন নিখুঁত হয়, জাতিসং‌ঘের বক্ত‌ব্যের জবাবে পাল্টা এমন প্রশ্ন করেছেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের।

রোববার (২০ জানুয়ারি) রাজধানীর সেতুভবনে সেতু বিভাগের বিভিন্ন ফাস্ট ট্র্যাক প্রকল্প কর্মকর্তাদের সঙ্গে বৈঠকের পর সাংবাদিকদের প্রশ্নের জবাবে তিনি এ কথা বলেন।

‘নির্বাচন নিখুঁত হয়নি’ বলে জাতিসংঘ যে বক্তব্য দিয়েছে তার প্রেক্ষিতে সাংবাদিকরা জানতে চাইলে ওবায়দুল কাদের বলেন, ‘কোন দেশে ইলেকশন পারফেক্ট হয়েছে, একটা দেশ দেখান। গণতান্ত্রিক দেশগুলোতে পারফেক্ট বলে যে কথাটি বলা হয় তাতেও কিছু খুঁত তো থাকেই। তাতে ইলেকশনের বৈধতা নিয়ে প্রশ্ন উঠে না।’

নির্বাচন নিয়ে জাতিসংঘের সংলাপের বিষয়ে সাংবাদিকদের প্রশ্নের জবাবে তিনি বলেন, জাতিসংঘ সংলাপের কথা বলেনি তবে গণতান্ত্রিক রাষ্ট্রে সংলাপ হতে পারে। প্রয়োজন হলে বিষয়টি পরে দেখা হবে।

নির্বাচন নিয়ে বিএনপির নানা অভিযোগের বিষয়েও কথা বলেন ওবায়দুল কাদের। নির্বাচন নিরপেক্ষ না হলে মির্জা ফখরুল ইসলাম কীভাবে পাস করলেন? এমন প্রশ্ন রেখে তিনি বলেন, আগে বিএনপির ঘর সামলাতে হবে, নেতার পরিবর্তন দরকার। এখন ফখরুল সাহেবকে নিজ দলের লোকজন দালাল বলছেন। আরও অনেক কথা হয়তবা আসবে।

‘এটা পরাজিতদের মুখে ব্যর্থতার প্রলাপ’ বলেও মন্তব্য করেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক।

এসময় নিজ মন্ত্রণালয়ের কর্মকর্তাদের উদ্দেশে ওবায়দুল কাদের বলেন, ‘উন্নয়নের ধারা অব্যাহত রাখতে হবে। মেগা প্রজেক্টগুলো বাস্তবায়ন করতে হবে। এ জন্য আমাদের স্বচ্ছতা, নীতি ও পরিচ্ছন্ন থাকতে হবে। ’

এ সময় পদ্মা সেতুর সার্বিক অগ্রগতি ৬৩ শতাংশ হয়েছে বলেও জানান সেতুমন্ত্রী। তিনি আরও বলেন, ‘কর্ণফুলী টানেলের অগ্রগতি হয়েছে ৩০ শতাংশ। ২০২২ সালে কাজ শেষ হবে।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published.

কপিরাইট © 2017 Lokaloy24
Desing & Developed BY ThemesBazar.Com