লোকালয় ২৪

নারায়ণগঞ্জে দিনে বাংলা পত্রিকার সাংবাদিক, রাতে ডাকাত সর্দার!

নারায়ণগঞ্জে দিনে বাংলা পত্রিকার সাংবাদিক, রাতে ডাকাত সর্দার!

লোকালয় ডেস্কঃ দিনের বেলায় সে সাংবাদিক৷ গলায় ঝোলানা প্রেস কার্ড৷ কাঁধে ঝোলানো থাকতো ডিএসএলআর ক্যামেরা৷ সবাই তাকে দেখে ভাবতেন সাংবাদিক৷ কিন্তু রাতের বেলাতেই সে হয়ে উঠত ভয়ঙ্কর৷ তার আসল চেহারা ধরা পড়ত রাতেই৷ তিনি যে আসলে ডাকাত সর্দার-সেই পরিচয়টা কিন্তু অজানাই ছিল সকলের কাছে৷

অবশেষে পুলিশের জালে ধরা পড়ল হোসেন আলি নামে এক দুষ্কৃতী৷ চিত্রসাংবাদিক পরিচয়ে কাজ হাসিল করত সে। নারায়ণগঞ্জের সোনারগাঁ থানা পুলিশ তাকে গ্রেফতার করেছে।

হোসেন যে বাড়িতে ডাকাতি করবে বলে ঠিক করত সেই বাড়িতে সাংবাদিক পরিচয়ে দিনের বেলায় রেকি করে আসত। কারও যাতে সন্দেহ না হয় তাই এমন পেশা বেছে নেয়। এমনকী গ্রেপ্তারের পর পুলিশের চোখ ফাঁকি দেওয়ার জন্য কার্ডও দেখায়। কিন্তু শেষরক্ষা হয়নি। সোনারগাঁয়ের শম্ভুপুরা ইউনিয়নের ভিটিকান্দি এলাকায় ডাকাতির ঘটনায় বারদি এলাকা থেকে গ্রেপ্তার করা হয় তাকে।

জানা যায়, হোসেন একজন পেশাদার ডাকাত। পুলিশের কড়া জিজ্ঞাসাবাদে ভেঙে পড়ে সে ডাকাতির কথা স্বীকার করেছে। বৃহস্পতিবার বিকেলে নারায়ণগঞ্জ সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট কাউসার আহম্মেদের আদালতে হাজির করা হলে ১৬৪ ধারার জবানবন্দিতে সে অভিনব কৌশলে ডাকাতির কথা স্বীকার করে৷

পুলিশসহ সবার চোখ ফাঁকি দিতে ‘ছদ্মবেশ’ হিসেবে সাংবাদিকতা পেশা বেছে নেয় আন্তঃজেলা ডাকাত দলের সক্রিয় সদস্য হোসেন আলি (৩২)

জিজ্ঞাসাবাদে হোসেন জানায়, তার বিরুদ্ধে ইতোপূর্বে আরও তিনটি ডাকাতি মামলা রয়েছে। তার দলের সদস্যরা ডাকাতি করে যে মালামাল পায় তার অর্ধেক ভাগ সে একাই পায়, বাকি অর্ধেক অন্যরা ভাগ করে নেয়।