নবীগঞ্জ করোনা ভাইরাস আতঙ্কে ব্যপক হারে বাজার সদাই করছেন ক্রেতারা

নবীগঞ্জ করোনা ভাইরাস আতঙ্কে ব্যপক হারে বাজার সদাই করছেন ক্রেতারা

lokaloy24.com

শাহরিয়ার আহমেদ শাওনঃ নবীগঞ্জ নোবেল করোনা কোভিড -১৯ ভাইরাস আতঙ্কে জন সাধারন। মহামারির আতঙ্ক এর উপর গুজবের ছড়াছড়ি সব মিলিয়ে আতমকা অবস্থা সৃষ্টি হয়েছে গ্রাম থেকে শহরে।

নিত্য প্রয়োজনীয় জিনিষ মজুত করতে দোকান গুলেতে দেখা যায় উচ্ছে পড়া ভীড়। খাদ্যর কৃত্রিম সংঘট  সৃষ্টি হওয়ার আগেই চাল, তৈল,আটা,ডাল নিত্য প্রয়োজনীয় জিনিষ ক্রয় করছেন ক্রেতারা।

ঔষুধের দোকানেও সাধারন রোগীদের ভীড় দেখা যায় অনেকের মনে  ঔষুধের সাপ্লাই বন্ধ হয়ে যেতে পারে এই আসংকায় নিয়মিত ওষুধ সেবনকারীরা পর্যাপ্ত ঔষুধ কিনে রাখছেন।

বিভিন্ন দেশে দোকান পাট বন্ধ গৃহবন্দী হওয়ার খবরা খবর জানাজানি হলে  এর আতঙ্কে খাদ্য দ্রব্যর কৃত্রিম  সংঘট ও দাম বাড়ার আসংকায়  নিত্য প্রয়োজনীয় দ্রব্যমূল্য  ক্রয় করে মজুত রাখছেন অনেকেই।

এর প্রভাবে সুযোগ বুঝে দামের ১৯/২০ করছেন দোকানিরা। সময়ে সময়ে পরির্বতিত হচ্ছে দাম।

সামনে আসছে রমজান মাস। এর আগেই খাদ্য সরবারহের চাহিদা ব্যপক বৃত্তি পেয়েছে।শফি আলম নামের এক ক্রেতা জানান সারা বিশ্বের যা অবস্থা কখন জানি কি হয় তাই জিনিষপত্রের দাম বাড়ার আগেই  বেশী করে বাজার সদাই করে রাখছি।

জুবায়ের আহমদ রাকিব নামের আরেক ক্রেতা বলেন যেকোন সময় খাদ্যর সংঘট দেখা দিতে পারে। দাম বৃত্তি পাওয়ার আগেই প্রয়োজনীয় দ্রব্যাদি কিনি নিয়েছি।

এমতা অবস্থায় ভোক্তা সংরক্ষন আইন বাজার পর্যবেক্ষণ করছেন।এই মনেটরিং ব্যবস্থা সর্বতা প্রয়োগের মাধ্যমে বাজারের দাম নিয়ন্ত্রণে ভূমিকা রাখতে  সংশ্লিষ্টদের আহব্বান উপজেলাবাসীর।

এরেই  মধ্যে রাজনৈতিক, সাংস্কৃতিক, ধর্মিয় গন সমাবেশ না করতে নিষেদ প্রদান করেছেন উপজেলা প্রশাসন।এর আগে সরকারী নির্দেশনা ক্রমে উপজেলার সকল স্কুল মাদ্রাসা কোচিং সেন্টার বন্ধ করে দেওয়া হয়।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published.

কপিরাইট © 2017 Lokaloy24
Desing & Developed BY ThemesBazar.Com