সংবাদ শিরোনাম :
নবীগঞ্জে সাজাপ্রাপ্ত ৬ লন্ডন প্রবাসীকে দেশে আনতে ইন্টারপুলের আশ্রয়

নবীগঞ্জে সাজাপ্রাপ্ত ৬ লন্ডন প্রবাসীকে দেশে আনতে ইন্টারপুলের আশ্রয়

নবীগঞ্জে সাজাপ্রাপ্ত ৬ লন্ডন প্রবাসীকে দেশে আনতে ইন্টারপুলের আশ্রয়
নবীগঞ্জে সাজাপ্রাপ্ত ৬ লন্ডন প্রবাসীকে দেশে আনতে ইন্টারপুলের আশ্রয়

নবীগঞ্জ থেকে: খুন, মারামারি, চুরি, ঘর পুড়ানোসহ বিভিন্ন মামলার অভিযোগে বিভিন্ন মেয়াদে সাজাপ্রাপ্ত হবিগঞ্জের নবীগঞ্জ উপজেলার ছয় লন্ডন প্রবাসী আসামীদের দেশে ফিরিয়ে আনতে ইন্টারপুলের আশ্রয় নিচ্ছে নবীগঞ্জ থানা পুলিশ।

বুধবার (২৪ জুলাই) থেকে নবীগঞ্জ থানা পুলিশ একার্যক্রম শুরু করেছে। সাজাপ্রাপ্ত আসামীদের শিগগরই দেশে আনা হবে বলে জানিয়েছেন নবীগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা।

পুলিশ জানায়- উপজেলার ইনাতগঞ্জ ইউনিয়নের কৈখাইড় গ্রামের মোতাহের মিয়ার ছেলে লন্ডন প্রবাসী দেলওয়ার হোসেন দিপু একটি খুনের মামলায় দীর্ঘ পাঁচ বছর পূর্বে যাবজীবন সাজা হয়। একই ইউনিয়নের সাবাজপুর গ্রামের আবুল কাশেম চৌধুরীর পুত্র লন্ডন প্রবাসী জুনায়েদ মিয়া চৌধুরী একটি ঘর পুড়ানো মামলায় ৫ বছরের সাজা প্রাপ্ত।

বুরহানপুর গ্রামের আবুল আজিজের পুত্র তফুর মিয়া একটি মারামারির মামলায় দুই বছরের সাজা হয়। কাকুড়া করিমপুর গ্রামের মান উল্লাহ’র পুত্র লন্ডন প্রবাসী রওশন উল্লাহর একটি খুনের মামলায় যাবজীবন কারাদÐ হয়। সাবাজপুর গ্রামের সুজাত উল্লাহ’র পুত্র লন্ডন প্রবাসী কমর উদ্দিন এর একটি মারামারি মামলায় দুই বছরের সাজা হয় এবং বক্তারপুর গ্রামের আব্দুর রশীদের পুত্র লন্ডন প্রবাসী হুমায়ুন আহমেদের একটি চুরির মামলায় ২বছরের সাজা হয়।

দীর্ঘ পাঁচ বছর পূর্বে আদালতে এসব আসামীদের বিভিন্ন মেয়াদে সাজা হলে আসামীরা লন্ডনে পালিয়ে আত্মগোপনে চলে যায়। পুলিশ বার বার এসব আসামীদের বাড়িতে হানা দিলেও দেশে না থাকায় তাদেরকে গ্রেফতার করা সম্ভব হয়নি। বাধ্য হয়ে অবশেষে নবীগঞ্জ থানা পুলিশ এসব সাজাপ্রাপ্ত আসামীদের গ্রেফতারের জন্য লন্ডনে ইন্টারপুলসহ বিভিন্ন আইনি সংস্থার আশ্রয় নিচ্ছে।

ইনাতগঞ্জ ইউনিয়নের চেয়ারম্যান বজলুর রশীদ বলেন, আমার ইউনিয়নের এই সাজাপ্রাপ্ত ছয় লন্ডনীকে গ্রেফতারে আমি প্রশাসনকে সার্বিক সহযোগীতা করে যাচ্ছ। অপরাধী যেই হউক তাদেরকে আইনের আওতায় আনতে পুলিশকে সহযোগীতা করবো।

নবীগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা(ওসি) মো. ইকবাল হোসেন বলেন, খুন, মারামারি, চুরি, ঘর পুড়ানোসহ বিভিন্ন মামলায় সাজাপ্রাপ্ত ৬ লন্ডন প্রবাসীকে দেশে ফিরিয়ে আনতে ইন্টারপুলসহ লন্ডনের আইনশৃঙ্খলা বাহিনীকে চিঠি দেয়ার জন্য আসামীদের লন্ডনস্থ নাম-ঠিকানা সংগ্রহ করেছি। আমরা ইতোমধ্যে কার্যক্রম শুরু করেছি,আশা করি কিছুদিনের ভিতরেই এসব আসামীদের দেশে ফিরিয়ে আনতে পারবো।

 

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published.

কপিরাইট © 2017 Lokaloy24
Desing & Developed BY ThemesBazar.Com