লোকালয় ২৪

নবীগঞ্জে অগ্নীকান্ডে কৃষকের গরু-ছাগল পুঁড়ে ছাই, সাড়ে ৩ লক্ষাধিক টাকার ক্ষয়ক্ষতি

নবীগঞ্জে অগ্নীকান্ডে কৃষকের গরু-ছাগল পুঁড়ে ছাই, সাড়ে ৩ লক্ষাধিক টাকার ক্ষয়ক্ষতি

এম,মুজিবুর রহমান, নবীগঞ্জ (হবিগঞ্জ) প্রতিনিধিঃ এ কেমন শত্রুতা? নবীগঞ্জের কুর্শি ইউনিয়নের সমর গাওঁ গ্রামে  কৃষক জফর মিয়া নামের এক ব্যক্তির  গোয়াল ঘরে রাতের আধারে কে বা কাহারা  আগুন দিয়ে পুঁড়িয়ে ৭টি গরু ও ২টি ছাগল পুঁড়িয়ে নির্মমভাবে হত্যা করা হয়েছে বলে গুরুতর অভিযোগ পাওয়া গেছে। গোয়াল ঘরে অগ্নিকান্ডের ঘটনায় এতে প্রায় সাড়ে ৩ লক্ষাধিক টাকার ক্ষয়ক্ষতি হয়েছে বলে এ প্রতিনিধিকে জানান, গৃহকর্তা কৃষক জফর মিয়া। ঘটনাটি ঘটেছে গত মঙ্গলবার দিবাগত গভীর রাতে।
সরেজমিনে ঘুরে জানাযায়,উপজেলার কুর্শি ইউনিয়নের সমরগাঁও গ্রামের মৃত মখলিছ উল্লার পুত্র কৃষক মোঃ জফর মিয়া  জানান,মঙ্গলবার সন্ধ্যারাতে প্রতিদিনের ন্যায় তিনি তার  গোয়াল ঘরের বাহিরে তালাবদ্ধ করে রাখেন,এবং  নিজেরা তাদের গৃহে ঘুমিয়ে পড়েন,গভীর রাত অনুমান আড়াইটার দিকে তাদের গোয়ালঘরে আগুনের লেলিহান শব্দ ও গরুর চিৎকার শোনতে পান। এসময় পাগলের ন্যায় ঘৃম থেকে উঠে  কৃষক শোর  চিৎকার করে ঘর থেকে বেরিয়ে দেখতে পান তার গোয়াল ঘরে ধাউ ধাউ করে আগুন জ্বলতেছে এবং ঘরের ভেতরে  গরুর কিছু চিৎকারও  শোনা যায়,ততক্ষণে আগুনে পুঁড়ে ছাঁই হয়েগেছে  ঘরের  ভেতরে বাধা অবস্থায়  থাকা,১টি ষাড়,৪টি গাভী ২টি বাছুর সহ ৭টি গরু  ও২টি  ছাগল পুঁড়ে মারা যায়।গ্রামবাসী কৃষকের আর্তচিৎকারে এসে পানি দিয়ে আগুন নিয়ন্ত্রনে আনলেও গবাদি পশু গুলোকে বাঁচানো যায়নি।  এতে প্রায় সাড়ে ৩  লক্ষ টাকার ক্ষয়ক্ষতি হয়েছে বলে কৃষক জানান।
এঘটনায় কৃষক জফর মিয়া বলেন,আমার সন্দেহ হয় আমার গ্রামের প্রতিপক্ষ কুচক্রীরাই ঘরের তালা ভেঙ্গে পেট্রোল দিয়ে আগুন লাগিয়ে এই ধরনের জঘন্যতম  ঘটনা ঘটিয়ে আমার এত বড় ক্ষতি করে আমাকে রাস্তায় বসিয়ে দিছে।  আমি প্রশাসনের মাধ্যমে এর সঠিক বিচার চাই। সকালে ক্ষতিগ্রস্ত কৃষকের বাড়ীতে এই ঘটনার সংবাদ পেযে এলাকার শত শত মানুষ ভীড় জমান,এসময় উপস্থিত  স্থানীয় ওয়ার্ডের সাবেক মেম্বার
আব্দাল মিয়া,গ্রামের বিশিষ্ট মুরুব্বি শফিক মিয়া,আব্দুল আজিজ,আরমান উল্লাহ্ ও আব্দুল শহীদ সহ অনেকেই এই জঘন্যতম ঘটনার তীব্রনিন্দা ও প্রতিবাদ জানিয়ে সবাই এর সঠিক বিচার দাবী করেন প্রশাসনের নিকট।
এব্যাপারে নবীগঞ্জ উপজেলা নির্বাহী অফিসার তৌহিদ বিন হাসান এর সাথে যোগাযোগ করা হলে তিনি বলেন,সংবাদটি আমরা পেয়েছি, খবরটি খুবই দুঃখজনক ও  তদন্তপূর্বক প্রয়োজনীয়  ব্যবস্থা নেয়ার ও আশ্বাস দেন তিনি ।
এনিয়ে নবীগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা  (ওসি) ইকবাল হোসেন এর সাথে যোগাযোগ করা হলে তিনি বলেন,খবর পেয়ে পুলিশ ঘটনাস্থল পরিদর্শন করেছে। এই ঘটনার সাথে কেহ জড়িত থাকলে  তদন্তপূর্বক এর কঠোর ব্যবস্থা নেয়া হবে।