সংবাদ শিরোনাম :
নদীতে বিমান বিধ্বস্ত, শিশুসহ নিহত ১৭

নদীতে বিমান বিধ্বস্ত, শিশুসহ নিহত ১৭

আন্তর্জাতিক ডেস্ক: দক্ষিণ সুদানে একটি ছোট বিমান নদীতে বিধ্বস্ত হয়ে শিশুসহ কমপক্ষে ১৭ জনের প্রাণহানি ঘটেছে। রোববার বিমানটি দেশটির যুবা আন্তর্জাতিক বিমানবন্দর থেকে যাত্রী নিয়ে ইয়েরোল শহরে যাওয়ার পথে এই দুর্ঘটনা ঘটে। দেশটির তথ্যমন্ত্রী টাবান আবেলের বরাত দিয়ে খবর বার্তা সংস্থা রয়টার্সের।

ইয়েরোল থেকে আবেল ফোনে রয়টার্সকে জানান, ‘বিমানটি সম্পূর্ণ বিধ্বস্ত হয়েছে এবং ১৭ জন মারা গেছে। তবে আমরা তিনজনকে জীবিত উদ্ধারে সক্ষম হয়েছি’। এসময় বিমানটিতে মোট ২২ জন যাত্রী ছিলেন এবং দুইজন এখনও নিখোঁজ রয়েছেন বলে জানান তিনি।

আবেল জানান, জীবিতদের মধ্যে একজন ভারতীয় ডাক্তারও রয়েছেন, যিনি এখানকার এক এনজিওতে কর্মরত। অবস্থা আশঙ্কাজনক, ইয়েরোলের হাসপাতালে তার অস্ত্রপচার চলছে।

একজন প্রত্যক্ষদর্শীর বরাত দিয়ে রয়টার্স জানিয়েছে, বিমানটি একটি নদীতে বিধ্বস্ত হয় এবং মৃতদেহগুলো পানি থেকে উদ্ধার করা হয়েছে। এদিকে, বিমানটির ২২ যাত্রীর মধ্যে ৩ জন শিশুও ছিলো বলে একটি সূত্র নিশ্চিত করেছে।

দক্ষিণ সুদানের জুবা সিভিল এভিয়েশন কর্তৃপক্ষের প্রধান নির্বাহী ডেভিড সুবেকও বিমান দুর্ঘটনার বিষয়টি নিশ্চিত করেছেন। তবে এতে মৃত্যুর সংখ্যা কত সে বিষয়ে কিছুই জানতে পারেননি।

যুদ্ধ-বিধ্বস্ত দক্ষিণ সুদানে সাম্প্রতিক বছরগুলোতে এমনই বেশ কয়েকটি সংঘর্ষের ঘটনা ঘটেছে। ২০১৭ সালে খারাপ আবহাওয়ার কারণে একটি প্লেন অবতরণের সময় আগুন লেগে যায় এবং এতে আগুনে পুড়ে চার যাত্রী আহত হয়। আর ২০১৫ সালে রাশিয়ার নির্মিত একটি কার্গো বিমান যুবা বিমানবন্দর থেকে যাত্রী নিয়ে উড্ডয়নের সময় বিধ্বস্ত হয়ে কয়েক ডজন মানুষের প্রাণহানি ঘটে।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published.

কপিরাইট © 2017 Lokaloy24
Desing & Developed BY ThemesBazar.Com