লোকালয় ২৪

‘ধূসর আকাশ’ নির্মাতা আয়নের ভূমিকায় অপূর্ব

‘ধূসর আকাশ’ নির্মাতা আয়নের ভূমিকায় অপূর্ব

বিনোদন ডেস্ক: তরুণ নাট্যনির্মাতা অয়ন। নির্মাতা হিসেবে প্রতিষ্ঠিত হতে সংগ্রাম করে যাচ্ছে সে। আর্থিক সংকট আর সমাজের নানা কটাক্ষ সহ্য করেও তার প্রচেষ্টা অব্যাহত রয়েছে। তিথি নামের একটি মেয়ের সঙ্গে প্রেম করে অয়ন। দীর্ঘ আট বছরের সম্পর্ক তাদের। কিন্তু সেই সম্পর্কও এখন তিক্ত হয়ে গেছে। কারণ মাস্টার্স শেষ হলেই তিথির পরিবার তাকে বিয়ে দিয়ে দিবে। তার বাবা পাত্র ঠিক করেও রেখেছেন। কিন্তু অয়ন নিজের পায়ে দাঁড়াবার চেষ্টা না করে মিডিয়ার পেছনে সময় নষ্ট করছে। এ নিয়ে তিথি অয়নের ওপর ভীষণ বিরক্ত। আর অয়ন মিডিয়াতে প্রতিষ্ঠিত হতে অনড়।
অয়নের অনেক কিছুই এখন আর তিথির ভালো লাগে না। তিথি একদিন অয়নকে বলে তিথি ছাড়া দ্বিতীয় কোনো মেয়ে অয়নকে কখনো ভালোবাসত না। এরপর হঠাৎ একদিন বৃষ্টি নামে একটি মেয়ে অয়নকে ফোন করে। এই মেয়েটি ১৩ বছর ধরে অয়নকে ভালোবেসে আসছে এবং খুঁজে আসছিল। অবশেষে অয়নের দেখা পায়। বৃষ্টি অয়নের মিডিয়া লাইনকে খুব পছন্দ করে। খুব অদ্ভুতভাবে অয়নের যা যা তিথির অপছন্দ, বৃষ্টির ঠিক সেগুলোই পছন্দ। ধীরে ধীরে অয়নের সঙ্গে বৃষ্টির ভালো সর্ম্পক তৈরি হয়। এক সময় তিথির বিয়ে ঠিক হয়ে যায়। তারপর গল্প নতুন দিকে মোড় নেয়।
এমন গল্প নিয়ে নির্মিত হয়েছে একক নাটক ‘ধূসর আকাশ’। মহিদুল মহিমের চিত্রনাট্যে নাটকটি রচনা ও পরিচালনা করেছেন বাবু সিদ্দিকী। এতে অয়ন চরিত্রে অভিনয় করেছেন জিয়াউল ফারুক অপূর্ব। এছাড়া বিভিন্ন চরিত্রে অভিনয় করেছেন নীলাঞ্জনা নীলা, তাবাসসুম মিথিলা, আনন্দ খালেদ প্রমুখ। আগামীকাল বৃহস্পতিবার রাত ৮টায় বেসরকারি টেলিভিশন চ্যানেল আরটিভিতে নাটকটি প্রচারিত হবে বলে জানিয়েছেন পরিচালক।