সংবাদ শিরোনাম :
‘দ্য হান্ড্রেড’ ড্রাফটে সাকিবের সঙ্গে আরও পাঁচ বাংলাদেশি

‘দ্য হান্ড্রেড’ ড্রাফটে সাকিবের সঙ্গে আরও পাঁচ বাংলাদেশি

‘দ্য হান্ড্রেড’ ড্রাফটে সাকিবের সঙ্গে আরও পাঁচ বাংলাদেশি
‘দ্য হান্ড্রেড’ ড্রাফটে সাকিবের সঙ্গে আরও পাঁচ বাংলাদেশি

নতুন সংস্করণের ক্রিকেট টুর্নামেন্ট ‘দ্য হানড্রেড’ এর ড্রাফটে তিন দিন আগে নাম উঠেছিল সাকিব আল হাসানের। বিদেশি খেলোয়াড় হিসেবে এবার বাংলাদেশ থেকে এ তালিকায় সাকিবের সঙ্গী হয়েছেন আরও পাঁচ বাংলাদেশি ক্রিকেটার।

আগামী বছর ইংল্যান্ডে অনুষ্ঠেয় টুর্নামেন্টের ড্রাফটে বাংলাদেশের মোট ছয় ক্রিকেটারকে রেখেছে ইসিবি। সাকিবের সঙ্গে এ তালিকায় রয়েছেন তামিম ইকবাল, মুশফিকুর রহিম, মোহাম্মদ মিথুন, মোহাম্মদ সাইফউদ্দিন ও মুস্তাফিজুর রহিম।

বিশ্বের অন্যতম সেরা অলরাউন্ডার সাকিব আল হাসানের সঙ্গে একই ক্যাটাগরিতে রয়েছেন দেশসেরা ওপেনার তামিম ইকবাল। শহীদ আফ্রিদি কিংবা শেন ওয়াটসনদের সঙ্গে তাদের ভিত্তিমুল্য ধরা হয়েছে ১লাখ পাউন্ড।

১১টি দেশের মোট ১৬৫জন বিদেশি ক্রিকেটারের নাম নিবন্ধিত হয়েছে ড্রাফট তালিকায়। এর মধ্যে ৬৭জন ক্রিকেটারের কোনো ভিত্তিমূল্য নির্ধারণ করা হয়নি। অর্থাৎ টুর্নামেন্টে সুযোগ পেলে সবশেষ ভিত্তি মূল্য ৩০ হাজার পাউন্ড করে পাবেন তাঁরা। বাংলাদেশের পাশাপাশি আফগানিস্তান থেকেও ছয় ক্রিকেটারকে রাখা হয়েছে।

তবে বিস্ময়ের খবর হচ্ছে, আগে এই টুর্নামেন্টে খেলার আগ্রহ প্রকাশ করলেও ড্রাফটে নেই দক্ষিণ আফ্রিকার বিস্ফোরক ব্যাটসম্যান এবি ডি ভিলিয়ার্স।

নতুন এই প্রতিযোগিতায় ম্যাচে প্রতিটি ইনিংসের দৈর্ঘ্য হবে সর্বোচ্চ একশ বল। প্রতিটি দলের স্কোয়াডে সর্বোচ্চ তিন জন বিদেশি খেলোয়াড় থাকতে পারবেন। ২০ অক্টোবর প্রতিযোগিতার জন্যে বিদেশি খেলোয়াড় বাছাইয়ের সুযোগ পাবে দলগুলো।

ইংল্যান্ডে আগামী বছরের গ্রীষ্মে এ টুর্নামেন্ট শুরু হবে। পূর্ণাঙ্গ সূচি এখনও ঠিক না হলেও জানা গেছে ১৭ জুলাই থেকে শুরু হবে টুর্নামেন্ট। পুরুষ ও মহিলা দুই সংস্করণেই দল থাকবে আটটি করে। ইংল্যান্ডের আটটি দল নিয়ে ১০০ বলের এ টুর্নামেন্ট শুরু হবে আগামী বছরের ১৭ জুলাই থেকে।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published.

কপিরাইট © 2017 Lokaloy24
Desing & Developed BY ThemesBazar.Com