লোকালয় ২৪

দেড়মাস পর মুক্তি পেলেন বিএনপি নেতা ডাঃ সাখাওয়াত হাসান জীবন

দেড়মাস পর মুক্তি পেলেন বিএনপি নেতা ডাঃ সাখাওয়াত হাসান জীবন

হবিগঞ্জ প্রতিনিধিঃ নানা জল্পনা কল্পনার অবসান ঘটিয়ে অবশেষে বিএনপির জাতীয় নির্বাহী কমিটির সাংগঠনিক সম্পাদক (সিলেট বিভাগের দায়িত্বপ্রাপ্ত) ডাঃ সাখাওয়াত হাসান জীবন দীর্ঘ দেড় মাস ১১ টি রাজনৈতিক মামলায় কারাভোগের পর অবশেষে জামিনে মুক্তি লাভ করেছেন। গত ২২ নভেম্বর তিনি সর্বশেষ ১১ নাম্বার মামলায় জামিন লাভ করেন। এরপর কারাগারে বিভিন্ন কার্যাধি শেষে তাকে গতকাল শুক্রবার সকালে ডাঃ জীবনকে মুক্তি দেয়া হয়।

ডাঃ জীবনকে ইতিমধ্যেই হবিগঞ্জ-২ বানিয়াচং আজমিরীগঞ্জ আসনে একাদশ জাতীয় সংসদ নির্বাচনে ধানের শীষের কান্ডারী হিসেবে কেন্দ্র থেকে মনোনীত করা হয়। ফলে নির্বাচনী এলাকার দলীয় নেতা-কর্মীসহ সাধারণ মানুষের মধ্যে ছিল উদ্বেগ উৎকন্ঠা। তিনি আদৌ কি মুক্তি লাভ করবেন কিনা। অবশেষে তার মুক্তিলাভের খবর দুই উপজেলায় ছড়িয়ে পড়লে নেতাকর্মীরা উল্লাসে মেতে উঠেছেন।

উল্লেখ্য, গত ২০১৭ সালের ২০ ডিসেম্বর বিএনপির চেয়ারপারসন বেগম খালেদা জিয়া আদালতে হাজিরাকে কেন্দ্র করে সৃষ্ট ঘটনায় ডাঃ জীবনের বিরুদ্ধে পুলিশ এসল্ট, বিস্ফোরকসহ বিভিন্ন অভিযোগ এনে রমনা থানায় তার বিরুদ্ধে পরপর ১০ টি মামলা দায়ের করে পুলিশ। পরে তিনি হাইকোর্ট থেকে সবকটি মামলায় জামিন লাভ করে চলতি বছরের ১৭ অক্টোবর নিম্ন আদালতে হাজির হন। আদালত তাকে জামিন না মুঞ্জুর করে কেরানীগঞ্জ কেন্দ্রীয় কারাগারে প্রেরন করেন। কিছুদিন পর সেখান থেকে ডাঃ জীবনকে কাশিমপুর কারাগারে স্থানানন্তর করা হয়।

গেল সপ্তাহে দীর্ঘ আইনি পক্রিয়ায় পর্যায়ক্রমে ১০ টি মামলা থেকেই জামিন লাভ করেন ডাঃ জীবন। গত ২২ নভেম্বর তিনি বের হয়ে আসার কথা ছিল। কিন্তু ২২ জুলাই ২০১৮ খ্রিষ্টাব্দের রমনা থানার একটি মামলায় গত ২১ নভেম্বর তাকে গং আসামী হিসেবে শ্যোন এরেস্ট দেখানো হয়।