সংবাদ শিরোনাম :
দেশে ফিরেই ডিসিকে কৃষকের ধান কিনতে বললেন মাশরাফি

দেশে ফিরেই ডিসিকে কৃষকের ধান কিনতে বললেন মাশরাফি

দেশে ফিরেই ডিসিকে কৃষকের ধান কিনতে বললেন মাশরাফি
দেশে ফিরেই ডিসিকে কৃষকের ধান কিনতে বললেন মাশরাফি

নড়াইল- আয়ারল্যান্ডে ত্রিদেশীয় সিরিজ শেষে ছোট একটি বিরতি পেয়েছে বাংলাদেশ ক্রিকেট দল। সেই বিরতিতে চাইলে ক্রিকেটাররা দেশে যেতে পারে, এমন অনুমতি বিসিবি আগেই দিয়েছে।

সেই ছুটিতেই ঐতিহাসিক ত্রিদেশীয় সিরিজ জয়ের পর দেশে ফিরেছেন টাইগার অধিনায়ক মাশরাফি বিন মর্তুজা। আর এসেই কৃষকদের কাছ থেকে সরাসরি ধান ক্রয়ের নির্দেশ দিয়েছেন নড়াইল- ২ আসনের এ সংসদ সদস্য।

রোববার রাতে জেলা প্রশাসককে ফোন করে তিনি এ নির্দেশ দেন।

জানা গেছে, ত্রিদেশীয় ক্রিকেট চ্যাম্পিয়ন ট্রফি জয়ের পর শনিবার রাতেই দেশে ফিরে এসেছেন অধিনায়ক মাশরাফি বিন মর্তুজা। দেশে ফিরে বিভিন্ন মাধ্যমে তিনি জানতে পারেন কৃষকরা ধানের ন্যায্য মূল্য থেকে বঞ্চিত হচ্ছেন। তাদের উৎপাদন খরচও উঠছে না। যেখানে এক মণ ধান সরকার ক্রয় করছেন এক হাজার ৪০ টাকায় সেখানে নড়াইলের হাট-বাজারে কৃষকদের ধান বিক্রি করতে হচ্ছে সাড়ে ৬০০ থেকে ৭০০ টাকা।

বিষয়টি জানার পর রোববার রাতে সংসদ সদস্য মাশরাফি বিন মর্তুজা জেলা প্রশাসক আনজুমান আরাকে ফোন করে সরাসরি যাতে কৃষকদের কাছ থেকে ধান ক্রয় করা হয় সে বিষয়ে ব্যবস্থা গ্রহণের নির্দেশ দেন। কৃষকদের উৎপাদিত পণ্য নিয়ে কেউ যেন ছিনিমিনি খেলতে না পারে সে বিষয়ে সতর্ক থাকার জন্য বলেন মাশরাফি।

তিনি আরও বলেন, কোনো সিন্ডিকেটের মাধ্যমে ধান ক্রয় করা হচ্ছে এমন তথ্য প্রমাণ পেলে কঠোর ব্যবস্থা নেওয়া হবে, সে যেই হোক না কেন।

জেলা প্রশাসক আনজুমান আরা মাশরাফির ফোনের বিষয়টি নিশ্চিত করে বলেন, আমরা জেলা প্রশাসনের পক্ষ থেকেও চাই কৃষক তাদের উৎপাদিত পণ্যের নায্যমূল্য পাক। কোন কৃষক যেন অসাধু চক্রের কাছে কারো মাধ্যমে ধান বিক্রি না করে। খাদ্য গুদামে যেন সরাসরি বিক্রি করে, এ জন্য সকলের সহযোগিতাও কামনা করেন তিনি।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published.

কপিরাইট © 2017 Lokaloy24
Desing & Developed BY ThemesBazar.Com