লোকালয় ২৪

দিয়া-করিমের পরিবারকে ২০ লাখ টাকার সঞ্চয়পত্র প্রধানমন্ত্রীর

দিয়া-করিমের পরিবারকে ২০ লাখ টাকার সঞ্চয়পত্র প্রধানমন্ত্রীর।

নিজস্ব প্রতিবেদক : রাজধানীর বিমানবন্দর সড়কের ফুটপাতে বাসচাপায় নিহত দুই কলেজ শিক্ষার্থীর পরিবারকে আর্থিক অনুদান দিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। অনুদান হিসেবে প্রতি পরিবারকে ২০ লাখ টাকা করে পারিবারিক সঞ্চয়পত্র দেয়া হয়।

বৃহস্পতিবার দুপুরে নিহত দুই শিক্ষার্থীর পরিবারের সদস্যরা প্রধানমন্ত্রী কার্যালয়ে তার সঙ্গে সাক্ষাৎ করতে যান। এসময় প্রধানমন্ত্রী তাদের সান্ত্বনা দেন এবং অনুদানের চেক হস্তান্তর করেন।

প্রধানমন্ত্রীর প্রেস সচিব ইহসানুল করিম সাংবাদিকদের জানান, কুর্মিটোলায় সড়ক দুর্ঘটনায় নিহত দুই শিক্ষার্থীর পরিবারকে সান্ত্বনা ও প্রতি পরিবারকে ২০ লাখ টাকার পারিবারিক সঞ্চয়পত্র অনুদান দিয়েছেন।

উল্লেখ্য, রাজধানীর বিমানবন্দর সড়কে কুর্মিটোলা হাসপাতালের পাশে ফুটপাতে বাসচাপায় রোববার শহীদ রমিজ উদ্দিন ক্যান্টনমেন্ট কলেজের দুই শিক্ষার্থী- আবদুল করিম রাজীব ও দিয়া খানম মিম নিহত হন। আহত হন বেশ কয়েকজন। তাৎক্ষণিক প্রতিবাদে রাজপথে নেমে আসে শিক্ষার্থীরা। তারা গাড়ি ভাঙচুর এবং অগ্নিসংযোগ করে।

এরপর ঘাতক জাবালে নূর বাসের চালকের ফাঁসি এবং নৌ-পরিবহনমন্ত্রী শাজাহান খানের পদত্যাগসহ নয় দফা দাবিতে টানা সড়ক অবরোধ করে বিক্ষোভ করে আসছে রাজধানীর বিভিন্ন এলাকার শিক্ষার্থীরা। এতে রাজধানী কার্যত অচল হয়ে পড়লে বৃহস্পতিবার দেশের সব শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধ ঘোষণা করে সরকার।