লোকালয় ২৪

দিনাজপুরের হিলিতে ৫ কোটি টাকার নিষিদ্ধ ট্যাবলেট উদ্ধার

দিনাজপুরের হিলিতে ৫ কোটি টাকার নিষিদ্ধ ট্যাবলেট উদ্ধার

ক্রাইম ডেস্কঃ দিনাজপুরের হিলি সীমান্তের নয়ানগর পাকারাস্তার ওপর থেকে ৫ কোটি টাকা মূল্যের গরু মোটাতাজাকরণের ভারতীয় নিষিদ্ধ ট্যাবলেট উদ্ধার করেছে বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি)। শুক্রবার (৭ জুলাই) দিনগত রাত দেড়টায় সীমান্ত এলাকা থেকে ট্যাবলেটগুলো উদ্ধার করা হয়। তবে এই চোরাচালানের সঙ্গে জড়িত কাওকে আটক করতে পারেনি বিজিবি। কোরবানির ঈদকে সামনে রেখে এসব ট্যাবলেট আনা হচ্ছিল বলে ধারণা করা হচ্ছে।

বিজিবি হিলির ঘাসুড়িয়া বিওপি ক্যাম্প কমান্ডার সুবেদার নাসির উদ্দিন জানান, ভারত থেকে নিষিদ্ধ ট্যাবলেটের বড় একটি চালান নিয়ে চোরাকারবারীদল সীমান্ত পেরিয়ে দেশে প্রবেশ করছে এমন সংবাদ পায় বিজিবি। ওই সংবাদের ভিত্তিতে সঙ্গীয় ফোর্স নিয়ে শুক্রবার মধ্যরাতে সীমান্তের নয়ানগর এলাকায় অবস্থান নেয় বিজিবি সদস্যরা। এসময় চোরাকারবারীরা বিজিবির উপস্থিতি টের পেয়ে কয়েকটি প্লাস্টিকের বস্তা ফেলে পালিয়ে যায়। পরে পরিত্যক্ত অবস্থায় বস্তাগুলো উদ্ধার করে তার ভেতর থেকে নিষিদ্ধ ডেক্সিন ট্যাবলেট ৯ লাখ ৪০ হাজার পিচ এবং প্রাকটিন ট্যাবলেট ৭লাখ ৪৮ হাজার পিচ উদ্ধার করা হয়। উদ্ধারকৃত এসব ট্যাবলেটের বিজিবি নির্ধারিত সিজার মূল্য ৫ কোটি ৬লাখ ৪০ হাজার টাকা।

উদ্ধার হওয়া এসব ট্যাবলেট গরু মোটাতাজাকরণে কাজে ব্যবহৃত হয় বলে তিনি জানিয়েছেন। সামনে কোরবানির ঈদকে ঘিরে সীমান্ত দিয়ে এসব ট্যাবলেটের চোরাচালান বেড়েছে। ট্যাবলেটগুলি সিজার লিস্টেরর মাধ্যমে হিলি শুল্ক গুদামে জমা দেওয়া হবে বলে তিনি জানিয়েছেন।