লোকালয় ২৪

‘দর্শক মাঠে না এলে সেরাটা খেলা কঠিন’

দর্শক না এলে মাঠে ক্রিকেটারদের সেরাটা খেলা কঠিন হয়ে যায়। দর্শক থাকলে গ্যালারি থেকে পাওয়া অনুপ্রেরণা নিয়ে নিজের সেরাটা পারফরম করা সহজ হয়ে যায়। এসব দিক বিবেচনা করে ক্রিকেটপ্রেমীদের মাঠে আসার আহ্বান জানিয়েছেন দেশের সেরা ওপেনার তামিম ইকবাল।

আজ সোমবার মিরপুরে অনুশীলন শেষে বাংলাদেশ দলের এ ওপেনার বলেন, আমার কাছে মনে হয় প্রথম যে ম্যাচ খেলছিলাম ওটাতে একটু দর্শক কম ছিল। বাট সেকেন্ড ম্যাচের সময় বেশ ভালোই দর্শক ছিল। মানুষজনের এক্সপেকটেশনও অনেক বেড়ে গেছে এটাই সত্য কথা। আমার কাছে মনে হয় যে ক্রিকেট সবাই ভালোবাসে। আমরা যখন শ্রীলঙ্কার সঙ্গে এত দর্শকের আন্ডারে খেলেছি, ভালো খেলেছি। আমাদের কাছেও এটা খুব ইনস্পায়ারিং। আমাদের কাছে জিনিসটা ভালো লাগে।

বাংলাদেশের এই মারমুখি ব্যাটসম্যান আরও বলেন, আমি ১০ বছর খেলছি, সাকিব খেলছে, এ রকম তিন-চারজন আছে। বাট এ রকম অনেক ছেলেরা খেলছে যাদের এক্সপেরিয়েন্সটা নেই। মাঠে অনেক দর্শক থাকলে খেলোয়াড়দের জন্য পারফরম করা সহজ হয়ে যায়। আশা করব, সামনের খেলাগুলোতেআরওবেশি দর্শক আসবেন।

এ সময় তামিম আরো বলেন, দক্ষিণ আফ্রিকার পেস সহায়ক উইকেটেও মোস্তাফিজ-রুবেলদের তেমন ভালো করতে দেখা যায়নি। ঘরের মাঠে ত্রিদেশীয় সিরিজে তারা ফিরেছেন স্বরূপে। নিজেদের ফিরে পেতে গত কয়েক মাসে অসম্ভব কষ্ট করে চলেছেন তারা।