লোকালয় ২৪

ত্রিদেশীয় সিরিজে সাকিবকে পাচ্ছে না বাংলাদেশ

ত্রিদেশীয় সিরিজে সাকিবকে পাচ্ছে না বাংলাদেশ

স্পোর্টস ডেস্কঃ  আঙুলে চোটের চিহ্ন এখনও স্পষ্ট। সোমবার সকালেও মিরপুর শের-ই-বাংলা স্টেডিয়ামে দেখা গেল, লালচে হয়ে আছে আঙুল। এরপরও সাকিব আল হাসানকে অধিনায়ক করে ঘোষণা করা হয়েছে নিদাহাস ট্রফির দল। তবে বিসিবি প্রধান জানালেন, শ্রীলঙ্কায় প্রথম দু-একটি ম্যাচে নাও পাওয়া যেতে পারে সাকিবকে।

ত্রিদেশীয় সিরিজে শ্রীলঙ্কার বিপক্ষে ফাইনালে আঙুলে চোট পেয়েছিলেন সাকিব। সেই চোট তাকে বাইরে রেখেছিল শ্রীলঙ্কর বিপক্ষে টেস্ট ও টি-টোয়েন্টি সিরিজে।

ভারত, শ্রীলঙ্কা ও বাংলাদেশকে নিয়ে ত্রিদেশীয় টি-টোয়েন্টি সিরিজ নিদাহাস ট্রফির দলে অবশ্য ফিরেছেন এই অলরাউন্ডার। বাংলাদেশের প্রথম ম্যাচের আগে সময় আছে আরও ৯ দিন। তার পরও সাকিবকে নিয়ে শঙ্কার কথা শোনালেন বোর্ড প্রধান নাজমুল হাসান।

“সাকিবের বল করতে কোন সমস্যা নেই। ব্যাটিং নিয়ে একটু সমস্যা আছে। সবচেয়ে আদর্শ পরিস্থিতি হবে, যদি তাকে আরও ৮-১০ দিন বিশ্রামে রাখা যায়। তাহলে পুরোপুরি সুস্থ হবে বলে সবাই বলছে। ওর কিন্তু এমনিতে কোন সমস্যা নাই। ডাক্তারদের কাছে যেটা শুনেছি, একটু স্ট্রেস দিলেই ফুলে যাচ্ছে (আঙুল)। সাকিবকে নিয়ে তো আমরা রিস্ক নিতে পারি না।”

“সাকিবের সাথেও আমরা বসেছিলাম। ওর জন্যই আমরা ১৫ জনের জায়গায় ১৬ জনের একটা স্কোয়াড দিয়ে দিচ্ছি। আমাদের বদ্ধমূল ধারণা সে খেলবে। কিন্তু এমনও হতে পারে যে একটা-দুটো ম্যাচ নাও খেলতে পারে। সেক্ষেত্রে কি করতে হবে, সেই ব্যবস্থা নিয়ে রেখেছি।”

সাকিব কোনো ম্যাচ না খেললে দলকে নেতৃত্ব দেবেন মাহমুদউল্লাহ। শ্রীলঙ্কার বিপক্ষে সিরিজে সাকিবের অনুপস্থিতিতে সহ-অধিনায়ক তামিম ইকবালকে টপকে অধিনায়ক করা হয়েছিল মাহমুদউল্লাহকে। নিদাহাস ট্রফির জন্য আনুষ্ঠানিকভাবেই সহ-অধিনায়ক করা হয়েছে মাহমুদউল্লাহকে।