সংবাদ শিরোনাম :
তিন সিটিতে ফের ভোট চাইলেন চরমোনাই পীর

তিন সিটিতে ফের ভোট চাইলেন চরমোনাই পীর

নিজস্ব প্রতিনিধি : বরিশাল, রাজশাহী ও সিলেট সিটি নির্বাচনে ভোট বর্জন ও ফলাফল বাতিল করে পুনঃনির্বাচনের দাবি জানিয়েছে ইসলামী আন্দোলন বাংলাদেশের আমীর মুফতি সৈয়দ মুহাম্মদ রেজাউল করীম পীর সাহেব চরমোনাই।

নির্বাচন নিয়ে গণমাধ্যমে পাঠানো এক বিবৃতিতে পীর সাহেব চরমোনাই বলেন, খুলনা ও গাজীপুর সিটি নির্বাচনের চেয়ে তিন সিটি নির্বাচনে জঘন্য ভোট ডাকাতির ঘটনা ঘটেছে। সরকারের শেষ মেয়াদে এসে এই তিন সিটি নির্বাচন নিয়ে দেশের জনগণ আশা করেছিলো- সরকার একটি সুষ্ঠু ও নিরপেক্ষ নির্বাচন দিয়ে জাতিকে একাদশ নির্বাচনের প্রতি আগ্রহী করে তুলবে। কিন্তু বিশ্ববাসী অবাক বিস্ময়ে আওয়ামী লীগের নির্লজ্জতা প্রত্যক্ষ করেছে। বরিশালে দলীয় ক্যাডার ও প্রশাসনের তাণ্ডব প্রমাণ করেছে বর্তমান সরকার ও নির্বাচন কমিশনের অধীনে কোনো সুষ্ঠু ও নিরপেক্ষ নির্বাচন হতে পারে না।

পীর সাহেব চরমোনাই বিবৃতিতে জনগণের ভোটাধিকার রক্ষায় দেশবাসীকে ঐক্যবদ্ধ হওয়ার আহবান জানান।

সিটি নির্বাচনে ইসলামী আন্দোলন বাংলাদেশের প্রার্থীদের মধ্যে বরিশালে মাওলানা ওবায়দুর রহমান মাহবুব সর্বপ্রথম সকাল সাড়ে ১১টায় সংবাদ সম্মেলন করে ভোট বর্জনের ঘোষণা দেন। এরপর সিলেটে মেয়র প্রার্থী প্রফেসর ডা. মোয়াজ্জেম হোসেন খান বেলা আড়াইটায় এবং রাজশাহীর মেয়র প্রার্থী আলহাজ্ব শফিকুল ইসলাম বেলা ৩টায় ভোট বর্জনের ঘোষণা দেন।

এদিকে নির্বাচনের ফলাফল বাতিল করে পুনঃনির্বাচনের দাবিতে ইসলামী আন্দোলন বাংলাদেশ সন্ধ্যায় ঢাকার পুরানা পল্টনস্থ সংগঠনের কেন্দ্রীয় কার্যালয়ে জরুরি সংবাদ সম্মেলন করে।

সংবাদ সম্মেলন থেকে সংগঠনের মহাসচিব অধ্যক্ষ হাফেজ মাওলানা ইউনুছ আহমাদও অনুরূপ দাবী পেশ করেন। সেই সঙ্গে নির্বাচন কমিশনের পদত্যাগ চান। সংগঠনটি এ দাবীতে আগামী শুক্রবার বায়তুল মোকাররম জাতীয় মসজিদের উত্তর গেইট থেকে বিকেল ৩টায় বিক্ষোভ সমাবেশ ও মিছিলের কর্মসূচি ঘোষণা করেন।

সংবাদ সম্মেলনে আরও বক্তব্য রাখেন যুগ্ম মহাসচিব অধ্যাপক মাওলানা এটিএম হেমায়েত উদ্দিন, যুগ্ম মহাসচিব অধ্যাপক মাহবুবুর রহমান ও যুগ্ম মহাসচিব মাওলানা গাজী আতাউর রহমানসহ কেন্দ্রীয় নেতৃবৃন্দ।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published.

কপিরাইট © 2017 Lokaloy24
Desing & Developed BY ThemesBazar.Com