লোকালয় ২৪

তিন মাস বোলিং না করেও এমন আগুন!

তিন মাস বোলিং না করেও এমন আগুন!

খেলাধুলা ডেস্ক : ১০-১-৩৭-৪, অর্থাৎ দশ ওভার বোলিং করে রান দিয়েছেন ৩৭। একটা মেডেনও আছে। বিনিময়ে চার উইকেট। বিশ্বের যেকোনো বোলারের জন্য স্বপ্নের বোলিং ফিগার এটা। কাল উইন্ডিজের বিপক্ষে প্রথম ওয়ানডেতে এই বোলিংটা করেছেন বাংলাদেশের ওয়ানডে দলের অধিনায়ক মাশরাফি বিন মর্তুজা।

 

চোটের কারণে টেস্ট খেলছেন না অনেক বছর যাবত। ‘বোর্ডের চাপে’ টি-টোয়েন্টি থেকেও অবসর নিতে হয়েছে। মাশরাফিকে এখন শুধু আন্তর্জাতিক ওয়ানডেতেই দেখা যায়। সর্বশেষ আন্তর্জাতিক ওয়ানডেও খেলেছেন মাস ছয়েক আগে।

 

ঘরের মাঠে শ্রীলঙ্কা জিম্বাবুয়ের বিপক্ষে ত্রিদেশীয় সিরিজে। এরপর অবশ্য ঢাকা প্রিমিয়ার ডিভিশন ক্রিকেট লিগ ও বাংলাদেশ প্রিমিয়ার লিগ (বিসিএল) খেলেছেন। তবে সেটাও সেই এপ্রিলে। এপ্রিলের ২৪ তারিখে সর্বশেষ প্রতিযোগিতামূলক ম্যাচ খেলেছিলেন মাশরাফি।

 

স্ত্রীর অসুস্থতার কারণে এরপর অনুশীলনটাও ঠিকমতো চালিয়ে নিতে পারেননি। উইন্ডিজ সিরিজে না খেলার শঙ্কাও তৈরি হয়েছিল। কিন্তু এতো কিছুর পরও কাল দেখা গেলো দুর্বার মাশরাফিকে। আরও একবার বুঝিয়ে দিলেন, টি-টোয়েন্টিটা ভালোভাবেই চালিয়ে নিতে পারতেন তিনি।

 

কাল ম্যাচ শেষে মাশরাফি নিজেও জানালেন, গত দুই-তিন মাস ভালো করে বোলিং অনুশীলনটাও করতে পারেননি। মাশরাফি বলেন, ‘গত ২-৩ মাসে সেভাবে বোলিং করতে পারিনি। লম্বা রান আপে অনুশীলনও যেভাবে করতে পারিনি। এমন সময় আসতেই পারে। ম্যাচে কাজটা এমনিতেও সবসময় কঠিন। তবে আমি মাঠে উপভোগ করেছি।’ মাশরাফির এই উপভোগের মানসিকতা আরও অনেকদিন থাকুক সেটাই ভক্তদের চাওয়া।