সংবাদ শিরোনাম :
তিন দিনের সফরে সোমবার কিশোরগঞ্জ যাচ্ছেন রাষ্ট্রপতি

তিন দিনের সফরে সোমবার কিশোরগঞ্জ যাচ্ছেন রাষ্ট্রপতি

তিন দিনের সফরে সোমবার কিশোরগঞ্জ যাচ্ছেন রাষ্ট্রপতি
তিন দিনের সফরে সোমবার কিশোরগঞ্জ যাচ্ছেন রাষ্ট্রপতি

লোকালয় ডেস্কঃ দুসপ্তাহের ব্যবধানে তিন দিনের সফরে আগামীকাল (সোমবার) আবারও কিশোরগঞ্জ যাচ্ছেন রাষ্ট্রপতি মো. আবদুল হামিদ। তবে এবার তাঁর নিজ নির্বাচনি এলাকায় নয়, যাচ্ছেন কিশোরগঞ্জ সদরে। দ্বিতীয় মেয়াদে রাষ্ট্রপতি নির্বাচিত হওয়ার পর এটাই হবে তাঁর কিশোরগঞ্জ সদরে প্রথম সফর। এই তিন দিনে দুটি সংবর্ধনা অনুষ্ঠানে যোগ দেওয়াসহ বিভিন্ন কর্মসূচিতে অংশ নেওয়ার কথা রয়েছে তাঁর। এর আগে গত ২৪ থেকে ২৮ সেপ্টেম্বর তিনি তাঁর নির্বাচনি এলাকা ইটনা, মিঠামইন ও অষ্টগ্রাম উপজেলা সফর করেন।

রাষ্ট্রপতি মো. আবদুল হামিদের বাড়ি মিঠামইনে হলেও তাঁর রাজনৈতিক জীবনের বেশিরভাগ কেটেছে কিশোরগঞ্জ জেলা শহরে। জাতীয় সংসদের ডেপুটি স্পিকার হওয়ার আগ পর্যন্ত কিশোরগঞ্জ জেলা আওয়ামী লীগের সভাপতি হিসেবে দায়িত্ব পালন করেন তিনি।

জানা গেছে, সোমবার দুপুর একটায় বঙ্গভবন থেকে কিশোরগঞ্জ সদরের উদ্দেশে রওনা দেবেন রাষ্ট্রপতি। দুপুর দুইটায় কিশোরগঞ্জের নতুন স্টেডিয়ামে রাষ্ট্রপতিকে বহনকারী হেলিকপ্টারটির অবতরণের কথা রয়েছে। পরে সার্কিট হাউজে গার্ড অব অর্নার দেওয়া হবে তাঁকে। বিকাল তিনটায় রাষ্ট্রপতিকে তার শিক্ষা জীবনের স্মৃতি বিজড়িত সরকারি গুরুদয়াল কলেজ মাঠে নাগরিক কমিটির পক্ষ থেকে গণসংবর্ধনা দেওয়া হবে। এতে সভাপতিত্ব করবেন কিশোরগঞ্জ জেলা পরিষদের চেয়ারম্যান মো. জিল্লুর রহমান। এ সংবর্ধনা অনুষ্ঠানে ব্যাপক লোক সমাগম হবে বলে আয়োজকরা আশা করছেন ।

সন্ধ্যা সাত টায় সার্কিট হাউজে কিশোরগঞ্জ জেলা বার, প্রেসক্লাব, মুক্তিযোদ্ধা সংসদ, রাজনৈতিক নেতৃবৃন্দ, চেম্বার, সরকারি কর্মকর্তাসহ পেশাজীবী সংগঠনের নেতাদের সঙ্গে সৌজন্য সাক্ষাৎ ও মতবিনিময় করবেন রাষ্ট্রপতি।

দ্বিতীয় দিন মঙ্গলবার বেলা সাড়ে ১১টায় কিশোরগঞ্জ জেলা আইনজীবী সমিতির পক্ষ থেকে রাষ্ট্রপতি আবদুল হামিদকে সংবর্ধনা দেওয়া হবে। এ অনুষ্ঠানের পরে তিনি কিশোরগঞ্জ শহরের বেশ কয়েকজন সহকর্মী এবং প্রয়াত ব্যক্তির বাড়িতে যাবেন। সেখানে তাদের পরিবারের লোকজনের সঙ্গে দেখা করবেন।

এদিকে, রাষ্ট্রপতির সফর ঘিরে ব্যাপক প্রস্তুতি নিচ্ছে স্থানীয় প্রশাসন। বর্ণিলভাবে সাজানো হচ্ছে পুরো শহর। দিনরাত চলছে রাস্তাঘাট মেরামতের কাজ। বিশেষ করে রাষ্ট্রপতি যেসব রাস্তা দিয়ে যাতায়াত করবেন সেই রাস্তাগুলোর মেরামত কাজ চলছে। পরিষ্কার-পরিচ্ছন্নতার কাজও চলছে শহরজুড়ে। দ্বিতীয় মেয়াদে রাষ্ট্রপতি নির্বাচিত হওয়ার পর নিজ জেলায় এটি হবে তার তৃতীয় সফর। তবে জেলা শহরে এটি প্রথম সফর।

আগামী ১০ অক্টোবর (বুধবার) বিকালে কিশোরগঞ্জ থেকে ঢাকায় আসার কথা রয়েছে রাষ্ট্রপতির।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published.

কপিরাইট © 2017 Lokaloy24
Desing & Developed BY ThemesBazar.Com