লোকালয় ২৪

তিন তলা একটি ভবনের ছাদেই গাঁজা চাষ, অবশেষে…

নিজস্ব প্রতিবেদক: যশোরের বেনাপোলের পুটখালি গ্রামে তিন তলা একটি ভবনের ছাদে গাঁজার বাগানের সন্ধান পেয়েছে র‌্যাব-৬। শনিবার রাত ৮টার দিকে ওই ভবন গাঁজার গাছ উদ্ধার করা হয়। এ সময় গাঁজা চাষের সাথে জড়িত সন্দেহে মুজিবর রহমান বিশ্বাস (৪০) নামে এক ব্যক্তিকে আটক করেছে র‌্যাব সদস্যরা।

যশোর র‌্যাব-৬ এর ক্যাম্প কমান্ডার সুরোত আলী জানান, ভারত সীমান্তবর্তী এলাকার ওই ভবনটির ছাদে দীর্ঘদিন ধরে গাঁজার চাষ করে আসছিলেন মুজিবর রহমান বিশ্বাস। গোপন সংবাদের ভিত্তিতে ভবনটিতে অভিযান চালায় র‌্যাব। এতে প্রায় দুই কাঠা পরিমাণ জায়গার উপর চাষ করা গাঁজা গাছ উদ্ধার করা হয়।

তিনি জানান, এ ঘটনায় জড়িত মুজিবর রহমান বিশ্বাসকে আটক করেছে র‌্যাব। তার বিরুদ্ধে মাদকদ্রব নিয়ন্ত্রন আইনে মামলা দিয়ে বেনাপোল পোর্ট থানায় সোপর্দ করা হবে।

ছাদের বর্ণনা দিতে গিয়ে র‌্যাব-৬ এর ক্যাম্প কমান্ডার সুরোত আলী বলেন, ছাদের চারপাশে ছিল কিছু ফলজ গাছ। এর আড়ালেই গাঁজার চাষ করা হতো। বিষয়টি বাইরে থেকে দেখে বোঝার উপায় নেই।’

তিনি আরো বলেন, ‘ছাদের দরজায় সব সময় তালা লাগানো থাকতো। যে কারো ছাদে উঠা সম্পূর্ণ নিষিদ্ধ ছিল। গাঁজা গাছ কেটে ছাদেই শুকানো হতো। পরে তা গোপনে বাইরে এনে বিক্রি করা হতো। এর মাধ্যমে মুজিবর রহমান বিশ্বাস প্রচুর টাকা আয় করেছে।’