তাসকিনের চোটে ওয়ানডে দলে শফিউল, টেস্টে এবাদত

তাসকিনের চোটে ওয়ানডে দলে শফিউল, টেস্টে এবাদত

তাসকিনের চোটে ওয়ানডে দলে শফিউল, টেস্টে এবাদত
তাসকিনের চোটে ওয়ানডে দলে শফিউল, টেস্টে এবাদত

ক্রীড়া প্রতিবেদক: গোড়ালির চোটে আসন্ন নিউজিল্যান্ড সফর শেষ হয়ে গেছে তাসকিন আহমেদের। তার পরিবর্তে ওয়ানডে দলে ফিরেছেন শফিউল ইসলাম। এছাড়া প্রথমবারের মতো টেস্ট দলে ডাক পেয়েছেন এবাদত হোসেন।

চলমান বাংলাদেশে প্রিমিয়ার লিগে সিলেট সিক্সার্সের হয়ে ফিল্ডিং করার সময় চোট পান তাসকিন। বাঁ পায়ের গোড়ালির লিগামেন্টে পাওয়া চোটে লম্বা সময় ডাক্তারের পরামর্শে থাকতে হচ্ছে তাকে। প্রায় এক বছর তিন মাস পর জাতীয় দলে ডাক পেয়েছিলেন এ পেসার। কিন্তু ভাগ্য খারাপ হওয়ায় এবার দর্শক হিসেবে সতীর্থদের খেলা দেখতে হবে এ গতি তারকাকে।

তাসকিনের চোট সৌভাগ্য হয়ে ধরা দিল আরেক পেসার শফিউল ইসলামের কাছে। জাতীয় দলের জার্সি গায়ে ৫৬টি ওয়ানডে খেললেও সবশেষ মাঠে নেমেছিলেন ২০১৬ সালের অক্টোবরে চট্টগ্রামে ইংল্যান্ডের বিপক্ষে। এরপর চোট আর ফর্মহীনতায় আর জাতীয় দলে খেলা হয়নি। বিপিএলে এবার রংপুর রাইডার্সের হয়ে নিয়েছেন এখনও পর্যন্ত ১৫ উইকেট। ঘরোয়া লিগে এমন পারফরম্যান্সে তাসকিনের বিকল্প হিসেবে ওয়ানডে দলের জন্য নির্বাচকদের নজর কেড়েছেন তিনি।

অন্যদিকে এবারই প্রথম জাতীয় দলে ডাক পেয়েছেন এবাদত। বিপিএলে সিলেট সিক্সার্সের শেষ ম্যাচে ৪ উইকেট নেন তিনি। তবে টেস্ট দলে জায়গা পাওয়ায় মূল ভুমিকা রেখেছে এবারের বিসিএলের পারফরম্যান্স। ৫ ম্যাচে ২১ উইকেট নিয়ে এবাদত ছিলেন পেসারদের মধ্যে সর্বোচ্চ উইকেট শিকারি। সব মিলিয়ে ১৯টি প্রথম শ্রেণির ম্যাচে তার উইকেট ৫৯টি। ম্যাচে ১০ উইকেট নিয়েছেন একবার। এছাড়া বিসিবি গেম ডেভলাপমেন্ট স্কোয়াডের হয়ে অস্ট্রেলিয়ায় ট্রেণিং ও নিউজিল্যান্ড সফরে গিয়েছিলেন তিনি। সব কিছু বিবেচনায় এবার নিউজিল্যান্ডের বিপক্ষে টেস্ট দলে ডাকা হয়েছে বিসিবি টেলেন্ট হান্ট থেকে উঠে আসা এ পেসারকে।

নিউজিল্যান্ড সফরে গিয়ে আগে তিন ম্যাচের ওয়ানডে সিরিজ খেলবে বাংলাদেশ দল। ১৩ ফেব্রুয়ারি থেকে শুরু হবে ওয়ানডে সিরিজ। এরপর ২৭ ফেব্রুয়ারি থেকে তিন ম্যাচের টেষ্ট সিরিজেও অংশ নেবে বাংলাদেশ।

বাংলাদেশের ওয়ানডে দল: মাশরাফি বিন মুর্তজা (অধিনায়ক) ,তামিম ইকবাল, লিটন দাস, সৌম্য সরকার, মুশফিকুর রহিম, সাকিব আল হাসান, মোহাম্মদ মিঠুন, মাহমুদউল্লাহ, মেহেদী হাসান মিরাজ, নাঈম হাসান, রুবেল হোসেন, সাইফউদ্দিন, শফিউল ইসলাম, মোস্তাফিজুর রহমান ও সাব্বির রহমান।

বাংলাদেশের টেষ্ট দল: সাকিব আল হাসান (অধিনায়ক) ,তামিম ইকবাল, লিটন দাস, মুশফিকুর রহিম, মুমিনুল হক, মাহমুদউল্লাহ, সাদমান ইসলাম, মোহাম্মদ মিঠুন, মেহেদী হাসান মিরাজ, তাইজুল ইসলাম, নাঈম হাসান, মোস্তাফিজুর রহমান, আবু জায়েদ, খালেদ আহমেদ ও এবাদত হোসেন।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published.

কপিরাইট © 2017 Lokaloy24
Desing & Developed BY ThemesBazar.Com