লোকালয় ২৪

তাবুর নিচে এসএসসি পরীক্ষা অনুষ্ঠিত!

স্কুল মাঠে পর্দা দিয়ে তাবু তৈরি করে তার ভেতরে অনুষ্ঠিত হয়েছে এসএসসি পরীক্ষা।

দোয়ারাবাজার প্রতিনিধি: সুনামগ‌ঞ্জের দোয়ারাবাজার উপ‌জেলায় স্কুল মাঠে পর্দা দিয়ে তাবু তৈরি করে তার ভেতরে অনুষ্ঠিত হয়েছে এসএসসি পরীক্ষা। গত বৃহষ্পতিবার এসএসসি পরীক্ষার প্রথম দিনে উপজেলার বড়খাল স্কুল ও কলেজের পরীক্ষার্থীদের জায়গার সংকুলান করতে না পেরে পার্শ্ববর্তী জাহাঙ্গীরগাঁও সরকারি প্রাথমিক বিদ্যালয় মাঠে পর্দা টানিয়ে পরীক্ষা নিতে দেখা গেছে। এভাবে পরীক্ষা গ্রহণ করায় অভিভাবকরা ক্ষোভ প্রকাশ ক‌রে‌ছেন।

উপজেলা নির্বাহী কর্মকর্তা (দায়িত্বপ্রাপ্ত) ও সহকারী কমিশনার ভূমি প্রশান্ত কুমার বিশ্বাস বলেছেন, মন্ত্রণালয়ের নীতিমালা অনুযায়ী একই প্রতিষ্ঠানের শিক্ষার্থীদের ওই প্রতিষ্ঠানে পরীক্ষা নেয়া যায় না। তাই বড়খাল স্কুল ও কলেজ কেন্দ্রের পরীক্ষার্থীদেরকে অদূরে জাহাঙ্গীরগাঁও সরকারি প্রাথমিক বিদ্যালয়ে পরীক্ষা নেয়ার সিদ্ধান্ত হয়। কিন্তু ওই বিদ্যালয় ভবনের এত ২৭৫ জন পরীক্ষার্থীর স্থান সংকুলান না হওয়ায় বিদ্যালয়ের মাঠেই পর্দা টানিয়ে পরীক্ষা নেয়া হয়।

প্রশান্ত কুমার জানান, পরের পরীক্ষাগুলোয় এ সমস্যা থাকবে না। নাম প্রকা‌শে অ‌নিচ্ছুক এক অ‌ভিভাবক জানান, মা‌ঠে পরীক্ষা নেয়ায় শিক্ষার্থী‌দের মন‌যোগ নষ্ট হ‌চ্ছে। এর প্রভাব ফলাফ‌লে পড়‌তে পা‌রে। অন্য এক অভিভাবক বলেছেন, গুরুত্বপূর্ণ পাবলিক পরীক্ষা এভাবে নেয়া মোটে নিরাপদ নয়।