সংবাদ শিরোনাম :
তনু হত্যার দুই বছর? ভিক্টোরিয়া শিক্ষার্থীদের উত্তাল মানববন্ধন

তনু হত্যার দুই বছর? ভিক্টোরিয়া শিক্ষার্থীদের উত্তাল মানববন্ধন

শিক্ষার্থীরা ক্যাম্পাসে বঙ্গবন্ধু ম্যুরাল চত্বরে জড়ো হয়ে তনু হত্যার বিচার দাবিতে শ্লোগান দিতে থাকেন।

কুমিল্লা প্রতিনিধি: কুমিল্লা ভিক্টোরিয়া কলেজ ছাত্রী সোহাগী জাহান তনু হত্যার দুই বছর পূর্ণ হলো গতকাল মঙ্গলবার (২০ মার্চ)। গত দুই বছরেও ধোঁয়াশায় রয়েছে দেশের আলোচিত তনু হত্যাকান্ড? কুল কিনারা খুঁজে পাচ্ছে না পুলিশের তদন্তকারী প্রতিষ্ঠান সিআইডি। শনাক্ত করতে পারেনি খুনিদের।

নেই মামলার দৃশ্যমান অগ্রগতি। খুনি চিহ্নিত না হওয়ায় ক্ষুব্ধ তনুর পরিবার ও কুমিল্লার বিশিষ্টজনেরা। সন্দেহভাজন আসামিদের গ্রেফতার করে জিজ্ঞাসাবাদের দাবি জানিয়ে আসছেন তনুর পরিবারের সদস্যরা।

এদিকে, গতকাল মঙ্গলবার বেলা ১১টা থেকে কুমিল্লা ভিক্টোরিয়া সরকারি কলেজের শিক্ষার্থীরা মানববন্ধন করেছেন। শিক্ষার্থীরা ক্যাম্পাসে বঙ্গবন্ধু ম্যুরাল চত্বরে জড়ো হয়ে তনু হত্যার বিচার দাবিতে শ্লোগান দিতে থাকেন। এতে অংশ নেন শত শত শিক্ষার্থী। তাদের সহপাঠী তনু হত্যাকারীদের চিহ্নিত করে দ্রুত বিচারের আওতায় আনার দাবিতে উত্তাল হয়ে উঠে ভিক্টোরিয়া কলেজ ক্যাম্পাস।

তনু হত্যাকারীদের চিহ্নিত করে দ্রুত বিচারের আওতায় আনার দাবিতে উত্তাল হয়ে উঠে ভিক্টোরিয়া কলেজ ক্যাম্পাস।

তনুর পরিবার সূত্রে জানা যায়, ২০১৬ সালের ২০ মার্চ সন্ধ্যায় কুমিল্লা সেনানিবাসের ভেতরে একটি বাসায় টিউশনি করতে গিয়ে আর বাসায় ফিরেনি তনু। পরে তার স্বজনরা খোঁজাখুঁজি করে রাতে বাসার অদূরে সেনানিবাসের ভেতর একটি জঙ্গলে তনুর মরদেহ পায়। পরদিন তার বাবা কুমিল্লা ক্যান্টনমেন্ট বোর্ডের অফিস সহায়ক ইয়ার হোসেন বাদী হয়ে অজ্ঞাতনামা আসামিদের বিরুদ্ধে কোতোয়ালি মডেল থানায় হত্যা মামলা দায়ের করেন। থানা পুলিশ ও ডিবি’র পর ২০১৬ সালের পয়লা এপ্রিল থেকে মামলার তদন্তের দায়িত্ব পায় সিআইডি কুমিল্লা।

তনুর দুই দফা ময়নাতদন্তে কুমিল্লা মেডিক্যাল কলেজ হাসপাতালে ফরেনসিক বিভাগ মৃত্যুর সুস্পষ্ট কারণ উল্লেখ করেনি। শেষ ভরসা ছিল ডিএনএ রিপোর্ট। গত বছরের মে মাসে সিআইডি তনুর জামা-কাপড় থেকে নেওয়া নমুনার ডিএনএ পরীক্ষা করে তিনজন পুরুষের শুক্রানু পাওয়ার কথা গণমাধ্যমকে জানিয়েছিল।

পরে সন্দেহভাজনদের ডিএনএ ম্যাচিং করার কথা থাকলেও তা করা হয়েছে কিনা এ নিয়েও সিআইডি বিস্তারিত কিছু বলছে না। সর্বশেষ সন্দেহভাজন হিসেবে তিন জনকে ২০১৭ সালের ২৫ অক্টোবর থেকে ২৭ অক্টোবর পর্যন্ত সিআইডির একটি দল ঢাকা সেনানিবাসে জিজ্ঞাসাবাদ করে। জিজ্ঞাসাবাদ করা ব্যক্তিরা তনুর মায়ের সন্দেহ করা আসামি বলেও সিআইডি জানায়। তবে তাদের নাম জানানো হয়নি।

অপরদিকে, সর্বশেষ ২০১৭ সালের ২২ নভেম্বর ঢাকা সিআইডি কার্যালয়ে বাবা ইয়ার হোসেন, মা আনোয়ারা বেগম, চাচাতো বোন লাইজু ও চাচাতো ভাই মিনহাজকে দিনভর পুরানো বিষয়গুলো জিজ্ঞেস করেন ঢাকা সিআইডির কর্মকর্তারা।

তনুর মা আনোয়ারা বেগম বলেন, সার্জেন্ট জাহিদ ও তার স্ত্রীকে গ্রেফতার করে জিজ্ঞাসাবাদ করলেই হত্যাকারী কে জানা যাবে। কারণ সার্জেন্ট জাহিদের বাসায় টিউশনি করতে যাওয়ার পর জঙ্গলে তনুর মরদেহ পাওয়া যায়। তিনি আরো বলেন, মেয়ের শোকে তনুর বাবা অসুস্থ, হাঁটতে পারছেন না। তিনি বর্তমানে তিন মাসের ছুটিতে আছেন। তনুর জন্য মঙ্গলবার গ্রামের বাড়ি কুমিল্লার মুরাদনগর উপজেলার মির্জাপুর গ্রামের দুটি মসজিদে দোয়ার আয়োজন করা হয়েছে।

এ বিসয়ে প্রসঙ্গে মামলার তদন্তকারী কর্মকর্তা ও সিআইডি কুমিল্লার সিনিয়র সহকারী পুলিশ সুপার জালাল উদ্দীন আহমেদ বলেন, মামলার স্বার্থে আবারও অনেককে জিজ্ঞাসাবাদ করা হয়েছে। অনেক কর্মকর্তা মিশনে ছিলেন, তারা আসছেন। দুই তিন মাসের মধ্যে জিজ্ঞাসাবাদের প্রক্রিয়া শেষ হবে। সঠিক তদন্তের মাধ্যমে খুব অল্প সময়ের মধ্যে রহস্য উদঘাটন করে অপরাধীদের শনাক্ত করা হবে বলে তিনি জানান।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published.

কপিরাইট © 2017 Lokaloy24
Desing & Developed BY ThemesBazar.Com