লোকালয় ২৪

ঢাকা-নারায়ণগঞ্জ লিংক রোডের পাশে বস্তিতে ভয়াবহ অগ্নিকান্ড

ঢাকা-নারায়ণগঞ্জ লিংক রোডের পাশে বস্তিতে ভয়াবহ অগ্নিকান্ড

ঢাকা-নারায়ণগঞ্জ লিংক রোডের পাশে এক‌টি বস্তিতে ভয়াবহ অগ্নিকান্ড হ‌য়ে‌ছে। শুক্রবার ( ২রা আগস্ট ) ভোর সা‌ড়ে তিনটায় ফতুল্লা থানাধীন নারায়ণগঞ্জে জেলা পরিষদ কার্যালয়ের ‌বিপরীত দি‌কে এ ঘটনা ঘ‌টে।

এ খবর পে‌য়ে ঘটনাস্থ‌লে ফায়ার সার্ভিসের ৭টি ইউনিট ১ ঘন্টার চেষ্টায় আগুন নিয়ন্ত্রনে আ‌নতে সক্ষম হয়। আগুনে বস্তির প্রায় ৭০ টি ঘর পুড়ে গেছে। তবে আগুনের সূত্রপাত সম্পর্কে তাৎক্ষণিকভাবে নিশ্চিত করে জানাতে পারেন নি ফায়ার সার্ভিস কতৃপক্ষ।

আগুন লাগার সাথে সাথে মূহুর্তের মধ্যে পুরো বস্তি এলাকা ছড়িয়ে পড়ে। এসময় ধোয়ায় আশপাশের প্রায় দুই তিন কিলোমিটার এলাকা ধোয়ায় আচ্ছন্ন হয়ে পড়ে। বস্তিবাসীরা সহ শত শত মানুষ মধ্য রাতে লিংক রোডে এসে অবস্থান নেন। আতংকে ছোটাছুটি করতে থাকেন বস্তির লোকজন।

এ‌দি‌কে বস্তির পাশেই একটি সি এন জি স্টেশন থাকায় মানুষ আ‌রো আতংকিত হয়ে পড়ে। আগুনের নিয়ন্ত্র‌নে আন‌তে কাজ ক‌রে নারায়ণগঞ্জ শহরের মন্ডলপাড়া, হাজীগঞ্জ সহ আদমজী ফায়ার স্টেশনের ৭টি ইউনিটের দমকল বাহিনীর কর্মীরা। আগুন নিয়ন্ত্র‌নে না আনা পর্যন্ত ঢাকা-নারায়ণগঞ্জ লিংক রোডে এক ঘন্টা যান চলাচল বন্ধ থাকে। ঢাকা থেকে থেকে আসা এবং দূরপাল্লার অর্ধ শতাধিক যানবাহন আটকা পড়ে। ফলে ভোগান্তিতে পড়েন যাত্রীরা।

স্থা‌নিয়রা জানি‌য়ে‌ছে জলাধারের উপর ভাসমান অবস্থায় গড়ে উঠা এই বস্তিতে বেশ কয়েকটি টং দোকান, ঝুটের গুদাম ও ঘর বাড়ি সহ প্রায় ৭০ টি স্থাপনা পুড়ে গেছে ।

নারায়ণগঞ্জ ফায়ার সার্ভিস এন্ড সিভিল ডিফেন্সের উপ-সহকারি পরিচালক আবদুল্লাহ আল আরেফিন জানান, সাতটি ইউনিটের এক ঘন্টার চেষ্টায় আগুন নিয়ন্ত্রনে আনা হয়। তবে আগুনে কেউ হতাহত হয় নি। আগুনের সূত্রপাত ও ক্ষয়ক্ষতির পরিমান তদন্তের পর নিশ্চিত করে বলা যাবে।