লোকালয় ২৪

ঢাকায় ফ্লাইট স্থগিত করেছে দুই বিদেশি এয়ারলাইন্স

lokaloy24.com

লোকালয় ডেস্কঃ  দুটি বিদেশি এয়ারলাইন্স ঢাকায় ফ্লাইট পরিচালনা স্থগিত করেছে। এরমধ্যে সংযুক্ত আরব আমিরাতের (ইউএই) এয়ারলাইন্স এয়ার অ্যারাবিয়া এক সপ্তাহের জন্য স্থগিত করেছে ফ্লাইট। অপরদিকে ১৫ জুলাই পর্যন্ত ঢাকা-ইস্তাম্বুল রুটের ফ্লাইট সাময়িক বাতিল করেছে তুরস্কের জাতীয় পতাকাবাহী টার্কিশ এয়ারলাইন্স।

গতকাল ৭ জুলাই, মঙ্গলবার এয়ারলাইন্স দুটির বাংলাদেশ অফিস এ তথ্য নিশ্চিত করেছে।

৩ মাসের বেশি সময় পর করোনা নিষেধাজ্ঞা কাটিয়ে গত ৩ জুলাই  ঢাকায় প্রথম ফ্লাইট পরিচালনা করে এয়ার অ্যারাবিয়া। আজ ৮ জুলাই, বুধবার তাদের দ্বিতীয় ফ্লাইটটি যাওয়ার কথা ছিল কিন্তু এর আগেই সংস্থাটি এক সপ্তাহের জন্য ঢাকায় ফ্লাইট পরিচালনা স্থগিত ঘোষণা করে সংস্থাটি।

অন্যদিকে ১৫ জুলাই পর্যন্ত ঢাকা-ইস্তাম্বুল রুটে যাত্রীবাহী ফ্লাইট সাময়িক বন্ধ থাকবে বলে জানিয়েছে টার্কিশ এয়ারলাইন্স। পরবর্তী ঘোষণা না দেওয়া পর্যন্ত যাত্রীরা প্রশ্ন ও রিফান্ড আবেদন ০১৮৪৪০৫৯৯৬১ নম্বরে কল করে ও info@aeromate.com.bd  ঠিকানায় ই-মেইলের মাধ্যমে জানতে পারবেন বলে টার্কিশ এয়ারলাইন্সের বিজ্ঞপ্তিতে বলা হয়।

যদিও গত ১৬ জুন নিষেধাজ্ঞা ওঠার পর ঢাকায় ফ্লাইট পরিচালনা করতে চেয়ে বাংলাদেশ বেসামরিক বিমান চলাচল কর্তৃপক্ষের (বেবিচক) কাছে আবেদন করেছিল টার্কিশ এয়ারলাইন্স। সেই আবেদনের প্রেক্ষিতে বেবিচক ১ জুলাই থেকে তাদের বাংলাদেশে ফ্লাইট পরিচালনার অনুমতি দেয়।