সংবাদ শিরোনাম :
ঢাকার আকাশে আজও রাতের আঁধার

ঢাকার আকাশে আজও রাতের আঁধার

ঢাকার আকাশে আজও রাতের আঁধার
ঢাকার আকাশে আজও রাতের আঁধার

লোকালয় ডেস্কঃ সকাল থেকেই আকাশ গোমড়া। ঘোলাটে আলো। সঙ্গে ভ্যাপসা গরম। কর্মব্যস্ত মানুষ কাজে বেরিয়ে ছুটতে ছুটতে অনেকেই দিনটা নিয়ে হা-হুতাশ করেছেন। কারওবা মুখে ছিল ‘কী বিচ্ছিরি দিন রে, বাবা!’

এরই মধ্যে আরেক কাণ্ড! বেলা পৌনে ১১টার দিকে কালো হয়ে গেল আকাশ। যেন হুট করে রাত নেমে এল। রাস্তাঘাটে গাড়ির হেডলাইট আর দোকানে দোকানে জ্বলে ওঠা আলো দেখে কে বলবে—দিনের প্রথম প্রহরও শেষ হয়নি এখনো! নগরবাসী অনেকেই তখন ভয়ে জড়সড়—এই বুঝি ঝড় এল! এমন দিনে বিনা নোটিশ কালবৈশাখীর প্রলয় নৃত্য এ দেশে তো আর নতুন কিছু নয়।

হাওয়া বাড়তেই পথচারীরা দে দৌড়। রাস্তা ফাঁকা করে যে যেখানে পেরেছেন, মাথা গুঁজেছেন। সবুজ গাছের মাথাগুলো দুলতে থাকে তীব্র হাওয়ায়। উথাল-পাতাল গাছগুলোর কোনো কোনোটি হাওয়ার দাপট সইতে না পেরে আছড়ে পড়ে রাস্তায়।

আবহাওয়া অধিদপ্তর বলছে, আজ রাজধানীসহ আশপাশে বয়ে গেছে কালবৈশাখী। বেলা সোয়া ১১টার দিকে বাতাসের গতিবেগ ছিল ঘণ্টায় ৪৫ কিলোমিটার। শুধু রাজধানী নয়, কালবৈশাখী বয়ে গেছে টাঙ্গাইল, ময়মনসিংহ, মুন্সিগঞ্জ, মানিকগঞ্জে। উত্তর-পূর্বের জেলা সিলেটেও কালবৈশাখী আঘাত হেনেছে।

ঝড়ের কারণে ১১টার পর থেকে মাওয়া-কাওরাকান্দি নৌপথে নৌযান চলাচল বন্ধ করে দেওয়া হয়, জানান মাওয়ার বিআইডব্লিউটিসির সহকারী মহাব্যবস্থাপক খালেদ নেওয়াজ। দৌলতদিয়া-পাটুরিয়া ফেরিঘাটের মধ্যে নৌচলাচলও বন্ধ হয়ে যায় সকাল ১০টার দিকে। পৌনে এক ঘণ্টা পর হাওয়ার দাপট কমলে তা আবার চালু হয় বলে জানান সেখানকার বিআইডব্লিউটিসির ব্যবস্থাপক মো. সফিকুল ইসলাম।

বেলা সাড়ে ১১টার পর রাজধানীতে বৃষ্টি বন্ধ হয়ে যায়। তবে আকাশ মেঘলা। ঢাকার আশপাশের জেলাতেও অবস্থা একই রকম বলে জানায় আবহাওয়া অধিদপ্তর সূত্র।

আর বৈরী আবহাওয়ার কারণে দেশের উত্তর, উত্তর-পূর্ব ও যশোর অঞ্চলে ২ নম্বর নৌ হুঁশিয়ারি সংকেত জানানো হয়েছে।

আঁধারে বুড়িগঙ্গার বুকে। ১০ মে, সদরঘাট। দীপু মালাকারআঁধারে বুড়িগঙ্গার বুকে। ১০ মে, সদরঘাট। দীপু মালাকারবিআইডব্লিউটিএর নৌ নিরাপত্তা ও ট্রাফিক বিভাগের যুগ্ম পরিচালক আলমগীর কবীর জানান, দেশের উত্তর, উত্তর-পূর্ব ও যশোর অঞ্চলে ২ নম্বর নৌ হুঁশিয়ারি সংকেত জানানো হয়েছে। সকাল ১০টার পর থেকে ঢাকা সদরঘাট থেকে দুপুর পৌনে ১২টায় এ প্রতিবেদন লেখা পর্যন্ত নৌযান চলাচল বন্ধ ছিল।

আবহাওয়া অধিদপ্তর বলছে, ঝড়ের দাপট সকালে এক দফা বয়ে গেলেও তা শেষ হবে না। আজ সারা দিনে ফিরে আসতে পারে কালবৈশাখী।

আবহাওয়ার সতর্কবার্তায় বলা হয়েছে, রাজশাহী, খুলনা, বরিশাল, ঢাকা, ময়মনসিংহ ও সিলেট বিভাগের অনেক জায়গায় এবং রংপুর ও চট্টগ্রাম বিভাগের কিছু কিছু জায়গায় আজ সকাল থেকে পরবর্তী ২৪ ঘণ্টা বিজলি চমকানো, হালকা থেকে মাঝারি বৃষ্টি অথবা বজ্রবৃষ্টি হতে পারে।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published.

কপিরাইট © 2017 Lokaloy24
Desing & Developed BY ThemesBazar.Com