সংবাদ শিরোনাম :
ড. কালালকে প্রশ্ন ছুঁড়ে দিলেন ইনু

ড. কালালকে প্রশ্ন ছুঁড়ে দিলেন ইনু

ড. কালালকে প্রশ্ন ছুঁড়ে দিলেন ইনু
ড. কালালকে প্রশ্ন ছুঁড়ে দিলেন ইনু

লোকালয় ডেস্কঃ ‘নিরপেক্ষ সরকারের অধীনে নির্বাচন হলে আমরা নির্বাচনে যাব’—ড. কামাল হোসেনের এমন মন্তব্যের জবাবে পাল্টা প্রশ্ন ছুড়েছেন তথ্যমন্ত্রী ও জাতীয় সমাজতান্ত্রিক দলের (জাসদ) সভাপতি হাসানুল হক ইনু।

৩ নভেম্বর, শনিবার বেলা সাড়ে ১১টার দিকে কুষ্টিয়ার ভেড়ামারায় জেল হত্যা দিবসে জাতীয় চার নেতার প্রতিকৃতিতে পুষ্পস্তবক অর্পণ শেষে ইনু সাংবাদিকদের এ কথা বলেন।

ইনু বলেন, ‘রাজবন্দীর সংজ্ঞা কী? রাজনৈতিক মামলার সংজ্ঞা কী? নিরপেক্ষ ও নির্দলীয় ব্যক্তি খুঁজে বের করার প্রক্রিয়া কী? সংবিধানের কোন জায়গায় নির্দলীয় নিরপেক্ষ ব্যক্তিকে প্রধানমন্ত্রী বানানোর বিধান আছে? আর সশস্ত্র বাহিনীকে বিচারিক ক্ষমতা দেওয়ার নিয়ম কী আইনের শাসন ও গণতন্ত্রের সঙ্গে যায়? এই পাঁচটি প্রশ্ন আমি ড. কামাল হোসেনের কাছে উত্থাপন করছি। আশা করি, সদুত্তরের মধ্য দিলে অনেক বিভ্রান্তি দূর হবে এবং ঘটনাটি পরিষ্কার হবে।’

তিনি আরও বলেন, ‘বাংলাদেশে এই মুহূর্তে আইনগতভাবে সাংবিধানিকভাবে নিবন্ধিত কোনো দলের নির্বাচনে অংশগ্রহণে বাধা নাই। সুতরাং নির্বাচন ব্যর্থ হবে, এটা আমি মনে করি না। এটা আলোচনা মধ্য দিয়ে একটি নিষ্পত্তির জায়গায় যাব এবং অনেক বিভ্রান্তি দূর হবে। সেই সাথে আলোচনার মধ্য দিয়ে অনাস্থা অবিচার দূর হবে।’

ওই সময় অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন ভেড়ামারা উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) সোহেল মারুফ, নারী জোটের আহ্বায়ক আফরোজা হক রিনা, জাসদের সাংগঠনিক সম্পাদক আবদুল আলিম স্বপন, ভেড়ামারা উপজেলা জাসদের সভাপতি এমদাদুল ইসলাম আতা, সাধারণ সম্পাদক এস এম আনছার আলী, জাসদ নেতা বশির উদ্দিন বাচ্চু, পৌর জাসদের সাধারণ সম্পাদক আবু হেনা মোহাম্মদ মোস্তফা বকুল প্রমুখ।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published.

কপিরাইট © 2017 Lokaloy24
Desing & Developed BY ThemesBazar.Com