ডেঙ্গু নিয়ন্ত্রণ ও মাদক প্রতিরোধে সকলকে একযোগে কাজ করার আহবান

ডেঙ্গু নিয়ন্ত্রণ ও মাদক প্রতিরোধে সকলকে একযোগে কাজ করার আহবান

ডেঙ্গু নিয়ন্ত্রণ ও মাদক প্রতিরোধে সকলকে একযোগে কাজ করার আহবান
ডেঙ্গু নিয়ন্ত্রণ ও মাদক প্রতিরোধে সকলকে একযোগে কাজ করার আহবান

স্টাফ রিপোর্টার ॥ লাখাইয়ে ডেঙ্গু নিয়ন্ত্রণ ও মাদক প্রতিরোধে সকলকে একযোগে কাজ করার আহবান জানিয়েছেন হবিগঞ্জ-৩ আসনের এমপি এবং জেলা আওয়ামী লীগের সভাপতি অ্যাডভোকেট মোঃ আবু জাহির। মঙ্গলবার দুপুরে উপজেলা আইন-শৃঙ্খলা কমিটির সভায় প্রধান উপদেষ্টার বক্তব্যে তিনি এই আহবান জানান।
এ সময় এমপি আবু জাহির বলেন, লাখাইয়ের মানুষজন জেলার অন্যান্য এলাকার তুলনায় ঢাকায় বেশি যাতায়াত করেন। তাই ডেঙ্গুর ব্যাপারে এই এলাকাকে বেশি গুরুত্ব দিতে হবে। সরকারি অফিস সমূহসহ সকল ইউনিয়নের ওয়ার্ড পর্যায়ে ডেঙ্গু প্রতিরোধে সচেতনতামূলক প্রচারণা চালাতে হবে। এছাড়াও প্রতিটি এলাকায় উপজেলা প্রশাসনের পক্ষ থেকে মশা নিধনের ওষুধ ছিটিয়ে দিতে। এক্ষেত্রে ইউনিয়ন পরিষদের চেয়ারম্যানসহ জনপ্রতিনিধিদের আন্তরিকতা প্রয়োজন।
তিনি আরো বলেন, সকলের আন্তরিক প্রচেষ্টায়ই সমাজকে উন্নতির দিকে এগিয়ে নিতে হবে। অপরাধমুক্ত সমাজ গঠনে মাদক নির্মূলে পুলিশের কঠোর ভূমিকা প্রয়োজন। পাশাপাশি আইন-শৃঙ্খলা কমিটির সাথে সম্পৃক্ত সকলকেই নিজ নিজ এলাকায় মাদক প্রতিরোধে সজাগ থাকার পাশাপাশি এলাকাবাসীকে সাথে নিয়ে এর বিরুদ্ধে সামাজিক আন্দোলন গড়ে তোলার বিকল্প নেই। এক সময় এই লাখাই উপজেলা ছিল অবহেলিত। প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে আমরা এই এলাকায় ব্যাপক উন্নয়ন করেছি। শুধু উন্নয়নই নয়, সাধারণ মানুষের কথা চিন্তা করে আমরা নানা জনবান্ধব কর্মসূচি বাস্তবায়ন করে যাচ্ছি। কিছু অপরাধীর কারণে সাধারণ মানুষ শান্তিতে থাকতে পারবে না, এটা হতে পারে না। মাদকসহ সকল অপরাধ নির্মুলে পুলিশকে জিরো টলারেন্স নীতিতে থেকে কাজ করার নির্দেশ দেন তিনি।
উপজেলা নির্বাহী কর্মকর্তা মোসা. শাহীনা আক্তারের সভাপতিত্বে আইন-শৃঙ্খলা কমিটির সভায় উপজেলা পরিষদের চেয়ারম্যান অ্যাডভোকেট মুশফিউল আলম আজাদ, ভাইস চেয়ারম্যান আমিরুল ইসলাম আলম, মহিলা ভাইস চেয়ারম্যান আলেয়া আক্তার
সরকারি কর্মকর্তা ও আইন-শৃঙ্খলা কমিটির সকল সদস্যবৃন্দ এতে বক্তৃতা করেন।
পরে উপজেলা পরিষদের মাসিক উন্নয়ন সভায় প্রধান অতিথির বক্তৃতা করেন এমপি আবু জাহির। এ সময় সরকারের জনবান্ধব কর্মসূচিগুলোকে শতভাগ সফল করতে সংশ্লিষ্ট কর্মকর্তাবৃন্দকে আন্তরিক থাকার আহবান জানান তিনি।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published.

কপিরাইট © 2017 Lokaloy24
Desing & Developed BY ThemesBazar.Com