লোকালয় ২৪

ডিবি: কৃতকর্মের জন্য ক্ষমা চেয়েছেন শহিদুল আলম

নিজস্ব প্রতিবেদক : নিরাপদ সড়কের দাবিতে শিক্ষার্থীদের আন্দোলন নিয়ে সামাজিক যেগাযোগ মাধ্যমে বিভ্রান্তি ছড়ানোর অভিযোগে গ্রেপ্তার হয়েছিলেন আলোকচিত্রী শহিদুল আলম। ডিবি পুলিশের দাবি, তিনি রিমান্ডে আন্দোলনকে ভিন্ন খাতে প্রবাহিত করতে চেষ্টা চালানোর কথা স্বীকার করেছেন এবং কৃতকর্মের জন্য ক্ষমাও চেয়েছেন। বৃহস্পতিবার সাংবাদিকদের কাছে এ দাবি করেন ঢাকা মহানগর গোয়েন্দা পুলিশের (ডিবি) কর্মকর্তা মশিউর রহমান।

মশিউর রহমান বলেন, ‘ছাত্র আন্দোলনকে ভিন্ন খাতে প্রবাহিত করার চেষ্টা করেছিলেন শহিদুল আলম। তিনি ফেসবুক লাইভে দেশের বিরুদ্ধে মিথ্যা তথ্য দিয়েছেন। বিষয়টি রিমান্ডে স্বীকার করে এ জন্য ক্ষমা চেয়েছেন তিনি।’

এদিকে শহিদুল আলমের শারীরিক অবস্থার বিষয়ে জানাতে হাইকোর্টে প্রতিবেদন পাঠিয়েছে বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয় হাসপাতাল (বিএসএমএমইউ) কর্তৃপক্ষ।

উল্লেখ্য, রোববার রাতে নিজ বাসা থেকে খ্যাতিমান ফটোগ্রাফার শহিদুল আলমকে তুলে নিয়ে যায় ডিবি পুলিশ। পরদিন সোমবার গ্রেপ্তার দেখিয়ে আদালতের মাধ্যমে সাত দিনের রিমান্ডে নেয়া হয়। এরপর শহিদুলকে নির্যাতনের অভিযোগে স্ত্রী রেহনুমা আহমেদ মঙ্গলবার রিট করলে হাসপাতালে স্থানান্তরের নির্দেশ দেন হাইকোর্ট।