লোকালয় ২৪

ঠাকুরগাঁওয়ে বেসরকারী বৈদ্যতিক কারিগর শ্রমিকদের বিক্ষোভ

মোঃ মজিবর রহমান শেখ ঃ নির্বাচিত নতুন কমিটিকে ক্ষমতা হস্তান্তর না করায় এবং সংগঠনের কার্যালয়ের দায়িত্ব না বুঝিয়ে দেওয়া সহ সংগঠনের শ্রমিকদের মজুদকৃত টাকা আত্মসাতের অভিযোগে বিক্ষোভ সমাবেশ করেছে ঠাকুরগাঁও বেসরকারী বৈদ্যতিক কারিগর শ্রমিকরা।

বেসরকারী বৈদ্যতিক কারিগর শ্রমিক ইউনিয়ন ঠাকুরগাঁও জেলা শাখার আয়োজনে ৯ সেপ্টেম্বর বৃহস্পতিবার রাত ১০ টার দিকে শহরের চৌরাস্তার নিউ মার্কেটে ঠাকুরগাঁও রেস্তারা শ্রমিক ইউনিয়ন কার্যালয়ে এ বিক্ষোভ সমাবেশটি অনুষ্ঠিত হয়।
সভায় নব নির্বাচিত সভাপতি আবুল কালাম জানান, আমাদের এখানে প্রায় ৪শ ২৩ জন বৈদ্যতিক কারিগর শ্রমিক রয়েছে। ভোটের প্রায় এক বছর হয়ে গেলেওবিগত কমিটির লোকেরা আমাদের দায়িত্ব বা কার্যালয়ের চাবি ও দায়িত্ব হস্তান্তর করেননি। আমরা অস্থায়ীভাবে রেস্তারা শ্রমিক ইউনিয়ন কার্যালয়েই আমাদের জরুরী কাজকর্ম সম্পন্ন করছি। তারা আমাদের সংগঠনের শ্রমিকদের জমাকৃত ৮ লক্ষ্য টাকারও কোন হিসেব দিচ্ছেনা । এভাবে আমাদের সংগঠনের কার্যক্রম এগিয়ে নিয়ে যাওয়া কষ্টকর হয়ে পরছে। সংগঠেেনর সাধারন সদস্য সোহেল জানান, আমরা যারা সাধারন শ্রমিকরা রয়েছি তাদের আইডি কার্ডও অফিসে তালাবদ্ধ রয়েছে। আমরা রাতে কোথাও কাজ থেকে ফিরতে পুলিশ ধরলে হয়রানির শিকার হতে হচ্ছে আইডি কার্ড না থাকায়। এছাড়াও তারা আমাদের সংগঠনের জমাকৃত ৮ লক্ষ্য টাকা আত্মসাত করে অফিস তালাবন্ধ করে রাখায় মৃত্যু ভাতা, অস্বুস্থ্য ভাতা সহ নানা অর্থনৈতিক কার্যক্রম চালাতে পারছিনা। সংগঠনের সাবেক সভাপতি চঞ্চল বাবুর সাথে ক্ষমতা হস্তান্তর এ বং টাকা আত্মসাতের বিষয়ে জানতে চাইলে তিনি জানান, আমরা কোন টাকা আত্মসাত করিনি, এগুলো মিথ্যে অভিযোগ। তবে ক্ষমতা হ¯তান্তরের বিষয়টি তিনি এড়িয়ে যান।