লোকালয় ২৪

‘টি-টোয়েন্টি’ অধিনায়ক সৌম্য সরকার

‘টি-টোয়েন্টি’ অধিনায়ক সৌম্য সরকার

খেলাধুলা ডেস্ক : চন্ডিকা হাথুরুসিংহে কোচের চেয়ার ছেড়ে যাওয়ার পর থেকে টেস্ট ও ওয়ানডে দলে অনিয়মিত অনেকদিন যাবত অধারাবাহিকতার মধ্যে থাকা সৌম্য সরকার। তবে টি-টোয়েন্টি খেলছেন নিয়মিতই। এই ফরম্যাটে সৌম্যকে নিয়ে বড় পরিকল্পনাই হয়তো নির্বাচকদের। ‘এ’ দলের অধিনায়কত্বই যে দেওয়া হলো তরুণ এই ব্যাটসম্যানকে।

আয়ারল্যান্ডের ‘এ’ দলের বিপক্ষে পাঁচটি ওয়ানডে ও তিনটি টি-টোয়েন্টি খেলতে শনিবার ঢাকা ত্যাগ করবে বাংলাদেশ ‘এ’ দল। ওই সিরিজের জন্য দল ঘোষণা করেছেন নির্বাচকরা। এই দলের টি-টোয়েন্টি অধিনায়কের দায়িত্ব দেওয়া হয়েছে সৌম্যকে। ওয়ানডে সিরিজের দলে সহ-অধিনায়কের দায়িত্ব পালন করবেন তরুণ ওপেনার। ওয়ানডে দলের অধিনায়ক হিসেবে রাখা হয়েছে মুমিনুল হককে।

চন্ডিকা হাথুরুসিংহের সময়ে অনেকটা টেস্ট স্পেশালিস্ট ব্যাটসম্যান হিসেবে ছিলেন মুমিনুল। ওয়ানডে দলে তিনি সেভাবে সুযোগই পাননি। কিন্তু এখন নির্বাচকরা যে তাকে নিয়ে ওয়ানডের চিন্তাও করছেন সেটা বুঝা গেল এই অধিনায়কত্ব দেওয়াতে। আয়ারল্যান্ড সফরের দলে রাখা হয়েছে তরুণ পেসার তাসকিন আহমেদকেও।

আয়ারল্যান্ড ‘এ’ দলের বিপক্ষে পাঁচ ম্যাচের আনঅফিসিয়াল ওয়ানডে সিরিজটি শুরু হবে আগামী ১ আগষ্ট থেকে। আনঅফিসিয়াল টি-টোয়েন্টি সিরিজটি শুরু হবে ১৩ আগষ্ট থেকে।

বাংলাদেশ ‘এ’ দল: মুমিনুল হক (ওয়ানডে অধিনায়ক), সৌম্য সরকার (ওয়ানডে সহ-অধিনায়ক, টি-টোয়েন্টি অধিনায়ক), নাজমুল হোসেন শান্ত, ফজলে মাহমুদ রাব্বি, আফিফ হোসেন, সৈয়দ খালেদ আহমেদ, শরিফুল ইসলাম, আল আমিন, জাকির হাসান, নাঈম হাসান, সানজামুল ইসলাম, নুরুল হাসান সোহান, সাইফ উদ্দিন, মিজানুর রহমান, সাইফ হাসান ও তাসকিন আহমেদ।