লোকালয় ২৪

টাঙ্গাইল ৮ আসনে নির্বাচনী দৌড়ে এগিয়ে তরুণ প্রার্থীরা

টাঙ্গাইল ৮ আসনে নির্বাচনী দৌড়ে এগিয়ে তরুণ প্রার্থীরা

নিজস্ব প্রতিনিধিঃ আসন্ন একাদশ জাতীয় সংসদ নির্বাচন কে কেন্দ্র করে সারাদেশে নির্বাচনী প্রচার প্রচারণা জমে উঠেছে। এরই ধারাবাহিকতায় সারাদেশে শুরু হয়েছে একটি নির্বাচনী আমেজ।নির্বাচন কমিশনের তথ্য অনুযায়ী   এবার দেশে মোট ভোটারের সংখ্যা ১০ কোটি ৪১ লাখ ৪২ হাজার ৩৮১ জন। যার মধ্যে পুরুষ ভোটার ৫ কোটি ২৫ লাখ ১৩ হাজার ১০৫ জন, যা মোট ভোটারের ৫০ দশমিক ৪২ শতাংশ। আর নারী ভোটার ৫ কোটি ১৬ লাখ ৩০ হাজার ২৭৬ জন, যা মোট ভোটারের ৪৯ দশমিক ৫৮ শতাংশ।
বাংলাদেশের অন্যান্য জেলার মত টাঙ্গাইল একটি গুরুত্বপূর্ণ জেলা, টাঙ্গাইল কে ঢাকা বিভাগের একটি প্রশাসনিক অঞ্চল হিসেবে গন্য করা হয়ে থাকে। এ জেলায় মোট ৮ টি নির্বাচনী আসন রয়েছে যার মধ্যে অন্যতম হলো টাঙ্গাইল ৮ আসন যেটি সখিপুর, বাসাইল নিয়ে গঠিত, এটাকে বঙ্গবীর কাদের সিদ্দিকীর আসন ও বলা হয়ে থাকে। বর্তমানে এখানে সংসদ সদস্য হিসেবে রয়েছেন আওয়ামীলীগের মনোনীত প্রতিনিধি শাহজাহান অনুপম জয়। এবারে ও তিনি নিজ আসনে মনোনয়ন প্রার্থী। তবে গতবার নির্বাচনে যেহেতু বি.এন.পি সহ ২০ দলীয় জোট অংশগ্রহণ করেনি তাই বেশিরভাগ প্রার্থী বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত হয়েছিলেন।
কিন্তু এবারে বি.এন.পি যেহেতু ড. কামালের নেতৃত্বে, ঐক্যফ্রন্ট গঠন করেছে যেখানে কাদের সিদ্দিকি, আ.স.ম আব্দুর রব সহ জাতীয় নেতারা রয়েছেন এবং তারা নির্বাচনে যাবার ঘোষণা দিয়ে মনোনয়ন ফরম ও বিক্রি শুরু করেছেন সুতারাং এবারের নির্বাচন টি রাজনৈতিক নীতি নির্ধারক, বিশ্লেষক ও ভোটারদের মতে একটি প্রতিদ্বন্দ্বিতামূলক ও জমজমাট নির্বাচন হতে চলেছে।
টাঙ্গাইল ৮ আসনে এবার বর্তমান সংসদ সদস্য অনুপম শাহাজাহান জয়ের পাশাপাশি আরেক শক্ত প্রতিদ্বন্দ্বী ডা: জাহাঙ্গীর আলম জুয়েল মনোনয়ন ফরম জমা দিয়েছেন। ডা: জাহাঙ্গীর আলম জুয়েল ব্যক্তিগত জীবনে চিকিৎসকের পাশাপাশি রাজনীতিটাকে তার নেশা ও পেশা হিসেবে বেছে নিয়েছেন। তিনি ঢাকা মেডিকেল কলেজ ছাত্রলীগের সাবেক সাধারণ সম্পাদকের দায়িত্ব পালন করেছেন এবং বর্তমানে তিনি ঢাকা মহানগর যুবলীগের (উত্তর) স্বাস্থ্য সম্পাদকের দায়িত্ব পালন করছেন।
একান্ত সাক্ষাতকারে ডা: জুয়েল বলেন আমি বঙ্গবন্ধুর আদর্শ কে বুকে ধারণ করে ছাত্রজীবন থেকে আওয়ামীলীগের রাজনীতির সাথে জড়িত রয়েছি। জননেত্রী শেখ হাসিনার হাতকে শক্তিশালী করার লক্ষে দলের দূর্দিনে ও সুসময়ে প্রতিটি আন্দোলন সংগ্রামে নিজেকে রাজপথে প্রমাণ করেছি। তাই বর্তমানে আমার এলাকার মানুষের ভালবাসা দোয়া আর তাদের অনুপ্রেরণায় আমি একাদশ জাতীয় সংসদ নির্বাচনে অংশগ্রহণ করার সিদ্ধান্ত গ্রহণ করেছি। এ আসনে জননেত্রী শেখ হাসিনা যদি আমাকে মূল্যায়ন করেন তবে আমি শতভাগ আশাবাদী নৌকা প্রতিক নিয়ে এ আসনটি তাকে উপহার দিতে পারবো এবং জননেত্রী শেখ হাসিনার হাত ধরে বাংলাদেশ যেভাবে বিশ্বের দরবারে মাথা উচু করে দাড়াচ্ছে তারই ধারাবাহিকতায় আমার এলাকার সকল মানুষের ভাগ্য উন্নয়নে কাজ করতে পারবো।