লোকালয় ২৪

টাকার লোভেই রিয়াল ছাড়লেন জিদান!

টাকার লোভেই রিয়াল ছাড়লেন জিদান!

লোকালয় ডেস্কঃ গত বৃহস্পতিবার গোটা ফুটবল দুনিয়াকে অবাক করেই রিয়াল মাদ্রিদ ছাড়ার ঘোষণা দেন জিনেদিন জিদান। উয়েফা চ্যাম্পিয়ন্স লিগের ইতিহাসে প্রথম কোচ হিসেবে টানা হ্যাটট্রিক শিরোপা জয়ের অবিস্মরণীয় কীর্তি ছাড়াও গত আড়াই বছরেই রিয়ালকে ৯টি ট্রফি জেতান এই ফরাসি কিংবদন্তি।

অসামান্য সব কীর্তির পরও কেন সান্তিয়াগো বার্নাব্যু ছাড়লেন জিদান? এই প্রশ্নের উত্তর খুঁজে পাচ্ছিলেন না ফুটবলপ্রেমীরা। সংবাদ সম্মেলনে জিদানও সাফ জানিয়ে দেন যে, নতুন কোথাও কোচ হিসেবে যোগ দিতে চান না তিনি।

অথচ, রিয়াল মাদ্রিদ ছাড়ার ২৪ ঘণ্টা পার হতে না হতেই নতুন করে শিরোনামে উঠে এসেছেন ফ্রান্সের বিশ্বকাপজয়ী এই কিংবদন্তি ফুটবলার। এবার কাতারের কোচ হচ্ছেন জিনেদিন জিদান!

অবশ্বিাস্য পারিশ্রমিকের বিনিময়েই কাতারের কোচ হতে চলেছেন খুব অল্প সময়েই বিশ্ব ক্লাব ফুটবলের সফল কোচের তকমা লাগানো জিদান। এ প্রসঙ্গে নাগুইব সাউইরিস নামক এক মিশরীয় ব্যবসায়ী তার ব্যক্তিগত টুইটার পেজে লিখেছেন, ‘২০২২ বিশ্বকাপকে সামনে রেখে কাতার জাতীয় দলের কোচ হচ্ছেন জিদান। আগামী চার বছরের জন্য চুক্তি। এই সময়ে ৫০ মিলিয়ন ইউরো অর্থ পাবেন …। অর্থ কথা বলে?’

ঘটনা সত্য হলে যে পরিমাণ অর্থ জিদান পাবেন তা সত্যিই মাথা ঘুরে যাওয়ার মতোই। ১ লক্ষ ২০ হাজার ইউরো পাবেন দৈনিক ভাতা হিসেবে। সব মিলিয়ে ২০২২ বিশ্বকাপ পর্যন্ত চার বছরে জিদানের আয় হবে ১৭৬ মিলিয়ন ইউরো! আর এই চুক্তি হয়ে গেলে জিদানই হবেন জাতীয় দলের হয়ে সর্বোচ্চ পারিশ্রমিক পাওয়া কোচ।

২০২২ সালে কাতারে বসবে বিশ্বকাপের আসর। সে কারণেই নতুন করে পরিকল্পনা করছে দেশটি। জিদান যদি কাতার যান তাহলে সেটা হবে তাদের সেই মহাপরিকল্পনারই অংশ। যদিওবা এখন পর্যন্ত জিদানের পক্ষ থেকে এ ব্যাপারে নিশ্চিত কিছুই জানানো হয়নি।