লোকালয় ২৪

ছেলে কান্না না থামানোয় বাথটাবে চুবিয়ে মেরেছেন মা!

ছেলে কান্না না থামানোয় বাথটাবে চুবিয়ে মেরেছেন মা!

আন্তর্জাতিক ডেস্ক: সন্তানের কাছে সবচেয়ে নিরাপদ আশ্রয়স্থল তার মা। সন্তান কান্নাকাটি করলে শত ব্যস্ততার মাঝেও তা থামানোর চেষ্টা করেন এই মা। সন্তানের মঙ্গলের জন্য যত ত্যাগ সব মায়েদের। তবে কিছু মা বোধহয় আছেন যাদের কাছে সন্তানের কান্না চরম বিরক্তির কারণ। তাই বলে বিরক্তির বহিঃপ্রকাশ খুন! কান্নায় বিরক্ত হয়ে এক মা বাথটাবে চুবিয়ে মেরেছেন সন্তানকে। ঘটনাটি যুক্তরাজ্যের আরিজোনা অঙ্গরাজ্যের।

১৯ বছর বয়সী ওই তরুণী নিজের সন্তানকে খুন করে প্রথমে অপহরণের গল্প ফাঁদে। যদিও পুলিশি জেরার মুখে ভেঙে পড়ে নিজের অপরাধ স্বীকার করেছে ওই তরুণী।

পুলিশের দাবি, জেরায় জিনা ফ্লোয়েল নামে ওই তরুণী জানিয়েছেন, ছেলের কান্নায় অতিষ্ঠ হয়ে উঠেছিল সে। কান্না থামাতেই শিশুটিকে সে জলে চুবিয়ে ধরেছিল। তাতেই মৃত্যু হয় ১ মাস বয়সী শিশুটির। এরপর মার্কিন জরুরি পরিষেবা হেল্পলাইন ৯১১-এ ফোন করে তিনি জানান, ছেলেকে অপহরণ করা হয়েছে। তবে পুলিসি জিজ্ঞাসাবাদের মুখে ছেলেকে হত্যা করার কথা স্বীকার করে নেয় সে। এরপরই তাকে গ্রেপ্তার করে পুলিশ।

তদন্তকারীরা জানিয়েছেন, ছেলেকে খুনের আগে ইন্টারনেটে নানা রকম সার্চ করেন জিনা। ‘‌কী করে হঠাত্‍ করে মরে যাওয়া যায়’‌, ‘‌জলে ডুবে শিশুদের মরতে কত সময় লাগে’‌ এমন সব জিনিস তিনি সার্চ করেছিলেন বলে জানিয়েছেন গোয়েন্দারা।

মৃত শিশুটির বাবা এরিক কেনকু আদালতে জানিয়েছেন, ‘‌আমাদের পরিবারে কোনও সমস্যা ছিল না। আমার ছেলের মতো ভাল ছেলে হয় না। ভাবতে পারছি না যে ওকে আর কোনওদিন বুকে জড়িয়ে ধরতে পারব না।’‌