লোকালয় ২৪

ছাত্রলীগ বাংলাদেশকে জন্ম দিয়েছে: রাব্বানী

ছাত্রলীগ বাংলাদেশকে জন্ম দিয়েছে: রাব্বানী

বাংলাদেশ ছাত্রলীগের সাধারন সম্পাদক গোলাম রাব্বানী বলেছেন, বঙ্গবন্ধুর হাতে গড়া প্রাণের সংগঠন বাংলাদেশ ছাত্রলীগ। ছাত্রলীগের ইতিহাস বিজয়ের ইতিহাস। ছাত্রলীগই বাংলাদেশকে জন্ম দিয়েছে।

শনিবার (২০ জুলাই) বিকালে জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের বিজ্ঞান অনুষদে বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগের বার্ষিক সম্মেলনে প্রধান বক্তা হিসেবে তিনি এ কথা বলেন।

গোলাম রাব্বানি বলেন, আমরা সেই ছাত্রলীগ চাই, যেন বাবা-মা তার সন্তানকে নিয়ে গর্ব করে। আমরা সেই ছাত্রলীগ চাই, যেন মুরিব্বিরা দেখ আশীর্বাদ করে।

এ সময় তিনি আরো বলেন, বাংলাদেশ ছাত্রলীগ একসময় আদর্শ থেকে বিচ্যুত হয়েছিল। শেখ হাসিনার বিশ্বস্ত হাতে আবার প্রাণ ফিরে পেয়েছে এই সংগঠন। তিনিই সংগঠনে আশার আলো জুগিয়েছেন এবং সংগঠনে ইতিবাচক পরিবর্তন এনেছেন।

জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের নেতৃত্ব নিয়ে তিনি বলেন, জগন্নাথ বিশ্ববিদ্যালয় ছাত্রলীগের অতীতের ঐতিহ্য ফিরিয়ে আনা হবে। যোগ্য নেতৃত্ব দেওয়া হবে। যারা কর্মে ও সবার মন জয় করতে পারবে। আমরা জবি ছাত্রলীগের সাবেক ও বর্তমান নেতাদের সাথে বসে কমিটি ঠিক করবো।

জবি শাখা ছাত্রলীগের এই বার্ষিক সম্মেলনে প্রধান অতিথি ছিলেন স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল। ছাত্রলীগের কেন্দ্রীয় সভাপতি মো. রেজওয়ানুল হক চৌধুরী শোভনের উদ্বোধনে সম্মেলনে প্রধান বক্তা ছিলেন কেন্দ্রীয় ছাত্রলীগের সাধারণ সম্পাদক গোলাম রাব্বানী।

সম্মেলন প্রস্তুতি কমিটির আহ্বায়ক আশরাফুল ইসলাম টিটনের সভাপতিত্বে ও যুগ্ম আহ্বায়ক জামাল উদ্দিনের সঞ্চালনায় আওয়ামী লীগের কার্যনির্বাহী সদস্য অ্যাডভোকেট কাজী নজীবুল্লাহ হীরু, ঢাকা মহানগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক শাহে আলম মুরাদসহ জগন্নাথ বিশ্ববিদ্যালয় ছাত্রলীগের সাবেক শীর্ষ নেতারা এতে বক্তব্য দেন।