লোকালয় ২৪

ছাত্রলীগ ছাড়া সব সংগঠনের ডাকসু নির্বাচন বর্জন

ছাত্রলীগ ছাড়া সব সংগঠনের ডাকসু নির্বাচন বর্জন

ঢাকা- ভোটে অনিয়ম, কারচুপি, জালভোট ও ছাত্রলীগের অধিপাত্যের অভিযোগ তুলে ঢাকা বিশ্ববিদ্যালয় কেন্দ্রীয় ছাত্র সংসদ (ডাকসু) ও হল সংসদ নির্বাচন চার প্যানেলের পর এবার বর্জন করেছে জাতীয়বাদী ছাত্রদল।

সোমবার দুপুর দেড়টার দিকে মধুর ক্যান্টিনে সংবাদ সম্মেলন করে নির্বাচন বর্জনের ঘোষণা দেয় ছাত্রদল। এসময় ছাত্রদলের ভিপি প্রার্থী মোস্তাফিজুর রহমান, জিএস প্রার্থী আনিসুর রহমান খন্দকার অনিকসহ অন্যরা উপস্থিত ছিলেন।

এর আগে দুপুর ১ টায় মধুর ক্যান্টিনে সংবাদ সম্মেলন করে বিভিন্ন সংগঠনের পক্ষ থেকে এই নির্বাচন প্রত্যাখ্যানের ঘোষণা দেয় ৪টি জোট। ফলে ছাত্রলীগ ছাড়া ডাকসু নির্বাচনে অংশ নেওয়া সবকয়টি ছাত্র সংগঠন নির্বাচন বর্জন করলো।

ছাত্রদলের ভিপি প্রার্থী মোস্তাফিজুর রহমান বলেন, ‘নির্বাচনের কোনো সুষ্ঠু পরিবেশ নেই। প্রশাসন শুরু থেকেই ভোট কারচুপিতে যুক্ত হয়েছে। বিভিন্ন হল থেকে সিল মারা ব্যালট পেপার উদ্ধার করা হয়েছে। এভাবে কোনো নির্বাচন হতে পারে না। আমরা এ নির্বাচন বর্জন করছি।’

ছাত্রদল ছাড়া নির্বাচন বর্জন করা ওই ৪টি জোট হচ্ছে- বাম সংগঠনগুলোর জোট প্রগতিশীল ছাত্র ঐক্য, কোটা আন্দোলনকারীদের সংগঠন বাংলাদেশ সাধারণ ছাত্র অধিকার সংরক্ষণ পরিষদ, স্বাধিকার স্বতন্ত্র পরিষদ ও স্বতন্ত্র জোট।