লোকালয় ২৪

চুনারুঘাটে মৌমিতা হত্যার ঘটনায় আসামিদের বাড়িঘরে হামলা, ভাংচুর ও লুট

স্টাফ রিপোর্টার : চুনারুঘাট উপজেলার জারুলিয়া গ্রামের মৌমিতা হত্যা মামলার জের ধরে আসামিদের বাড়িতে হামলা, ভাংচুর ও লুটপাটের ঘটনা ঘটেছে। এতে কয়েকটি বাড়ির প্রায় ১০-১৫ লক্ষ টাকার ক্ষতিসাধন হয়েছে বলে জানিয়েছেন বাড়ির মহিলারা।

জানা যায়, জারুলিয়া গ্রামের বাসিন্দা আব্দুল হাকিমের পুত্র আল আমিনের সাথে সিলেট সিটি করপোরেশনের ৮ নং ওয়ার্ড কাউন্সিলর ও যুবলীগ সভাপতি জগদীশ চন্দ্র সেনের কন্যা সেলি রাণী দাসের প্রেমের সম্পর্ক গড়ে উঠে। তিনি এ সম্পর্ক মেনে না নিয়ে আল-আমিনসহ তার পরিবারকে বিভিন্নভাবে হয়রানির চেষ্টায় লিপ্ত থাকেন।

গত বছরের ১৬ ডিসেম্বর রাত ৩ টার দিকে আল আমিনকে তার প্রেমিকা সেলি কল দিয়ে জানায়, মৌমিতা রাণী নামের তার এক আত্মীয়কে হত্যা করা হয়েছে। আল আমিন যেনো সাবধানে থাকে। তার আশংকা তার পিতা তাকে এই হত্যা মামলায় জড়িয়ে হয়রানি করতে পারে। এক পর্যায়ে তার আশংকাই সত্যি হয়। পরের দিন সেলির পিতা চুনারুঘাট থানায় , রাখাল চন্দ্র গোপ, আল আমিন, আতাউর রহমান, অবিনাশ দাস ও গাবরু মিয়া ৫ জনের নাম উল্লেখ করে অজ্ঞাত আরও কয়েকজনের বিরুদ্ধে হত্যা মামলা করেন।
মামলার পর আল আমিনসহ আসামিরা আত্মগোপনে চলে যান গ্রেফতার এড়াতে। আর এ সুযোগে তাদের বাড়ি পুরুষশূন্য হয়ে পড়লে গতকাল বৃহস্পতিবার বাদিপক্ষের লোকজন আল-আমিনসহ কয়েকজন আসামির বাড়িতে ব্যাপক ভাংচুর ও লুটপাট চালায়। এতে উল্লেখিত টাকার ক্ষয়ক্ষতি হয়।