চুনারুঘাটে অবাধে চলছে গ্যাস সিলিন্ডার বিক্রি

চুনারুঘাটে অবাধে চলছে গ্যাস সিলিন্ডার বিক্রি

চুনারুঘাটে অবাধে চলছে গ্যাস সিলিন্ডার বিক্রি
চুনারুঘাটে অবাধে চলছে গ্যাস সিলিন্ডার বিক্রি

চুনারুঘাট (হবিগঞ্জ) প্রতিনিধি: হবিগঞ্জের চুনারুঘাট বাজার সহ উপজেলার বিভিন্ন হাট-বাজারে লাইসেন্সবিহীন অরক্ষিতভাবে অবাধে চলছে গ্যাস সিলিন্ডার বিক্রি। মাননির্ণয় ছাড়াই এসব সিলিন্ডার গ্রামীণ জনপদের মানুষ ব্যবহার করছে। এ অবস্থায় প্রায়ই ঘটছে দুর্ঘটনা। এতে অনেকেই হতাহত হচ্ছেন।

কোনো প্রকার অনুমোদন ছাড়াই উপজেলার বিভিন্ন হাটবাজারে বিক্রি হচ্ছে এসব গ্যাস সিলিন্ডার। এসব গ্যাস সিলিন্ডার থেকে যে কোনো সময় বড় ধরনের দুর্ঘটনা ঘটার আশঙ্কা রয়েছে।

উপজেলার বিভিন্ন হাট-বাজারে সরেজমিনে গিয়ে দেখা যায়, সরকারি নীতিমালাকে তোয়াক্কা না করে এলপি গ্যাস সিলিন্ডার দেদারছে বিক্রি করা হচ্ছে। দোকানের সামনে এমনকি ফুটপাথে সিলিন্ডার ফেলে রেখে এ ব্যবসা নির্বিগ্নে পরিচালনা করছেন ব্যবসায়ীরা।

উপজেলার বিভিন্ন বাজারের মুদি দোকানে, প্লাস্টিক সামগ্রীর দোকানে, ফার্নিচারের দোকানে,ওষুধের দোকানে, হার্ডওয়ারী দোকানে,মেশিনারি দোকানে, সারের ডিলারে, চা-দোকানে এমনকি টং দোকানেও পাওয়া যাচ্ছে এ সিলেন্ডার গ্যাস।

ব্যাপক চাহিদা থাকার কারণে একশ্রেণীর অসাধু ব্যবসায়ী সিলেন্ডার নিজেদের মনগড়াভাবে যেখানে সেখানে সিলিন্ডারের বোতল ফেলে রেখে ব্যবসা করছে। ঝুঁকিপূর্ণ এ জ্বালানির যথাযথ নিরাপত্তার ব্যবস্থা নেই এসব দোকানে। বেশিরভাগ দোকানি ট্রেড লাইসেন্স দিয়ে ব্যবসা পরিচালনা করে আসছেন।

যেসব দোকানে সনদ ছাড়া অবৈধ ও মেয়াদোত্তীর্ণ গ্যাস বিক্রি করছে, সেগুলোকে যেন আইনের আওতায় আনার জন্য উপজেলা বাসী দাবি জানান।

এ ব্যাপারে শিগগিরই মোবাইল কোর্টের মাধ্যমে এসব দোকানির বিরুদ্ধে অভিযান পরিচালনা করে প্রয়োজনীয় ব্যবস্থা নেয়া জন্য,চুনারুঘাট উপজেলার নির্বাহী অফিসার জনাব মঈন উদ্দিন ইকবাল মহোদয় সুদৃষ্টি কামনা করেন চুনারুঘাট উপজেলাবাসী।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published.

কপিরাইট © 2017 Lokaloy24
Desing & Developed BY ThemesBazar.Com